রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

ভিসির পদত্যাগ দাবিতে শাবি শিক্ষার্থীদের কাফন মিছিল

নিজস্ব প্রতিবেদকঃ ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কাফন মিছিল করেছেন।

আজ শনিবার (২২ জানুয়ারি) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে কয়েক শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে মিছিলটি শুরু হয়, পরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমাদের এক দফা এক দাবি ‘ভিসি পদত্যাগ’। এই দাবিতে আমরা গত ২০শে জানুয়ারি বুধবার দুপুর ৩টায় ২৪ জন শিক্ষার্থী অনশনে বসেন। প্রায় ৭২ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও আমাদের দাবি মেনে নেয়া হয়নি। তাদের স্বাস্থ্য ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে এবং তারা ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। আমরা আমাদের সহযোদ্ধাদের কোনোভাবেই একা মৃত্যুর দিকে ঠেলে দিতে পারি না। পরিস্থিতি যেমনই হোক না কেন আমাদের এই এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলনের মঞ্চ থেকে এক পাও নড়ব না। আমরা পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে কাফনে পরিধান করে মিছিল করছি।

এই উপাচার্যের জন্য যদি এক জনেরও মৃত্যু হয় তাহলে আমরা সবাই মৃত্যুর জন্য প্রস্তুত আছি এবং এই মৃত্যুর দায় ভিসি নিবে।

এদিকে অনশনরত শিক্ষার্থীদের অবস্থা ভালো নেই, বেশির ভাগের অবস্থাই মরণাপন্ন। স্বাস্থ্যের মারাত্মক অবনতি ঘটায় কিছু শিক্ষার্থীকে অনশন ভাঙার পরামর্শ দিয়েছেন ডাক্তার। এখন পর্যন্ত সিলেটের তিনটি হাসপাতালে মোট ১৬ জন গুরুতর অসুস্থ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.