বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

খবরের শিরোনাম:
থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার

ভূঞাপুরে দুইপক্ষের সংঘর্ষ, গুলি ও ককটেল বিষ্ফোরণ: আহত ১০

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে অবৈধ বালুর ঘাট দখল নেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, গুলি ও ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সংঘর্ষে আহত হয়েছে ১০জন। পরে পুলিশ ঘটনাস্থলে টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার নিকরাইল ইউনিয়নের বাগানবাড়ি এলাকায় নিকরাইল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকারের লোকজনের সাথে এই সংঘর্ষ বাঁধে।

আহতরা হলেন, উপজেলার নিকরাইল ইউনিয়নের পূর্নবাসন এলাকার হযরত আলীর ছেলে শহিদুল ইসলাম (৩৯), পলশিয়া এলাকার আব্দুল কাদেরের ছেলে শাহআলম (৩০), আমজাদ হোসেনের ছেলে শফিকুল (৩৫), নামদার আলীর ছেলে হোসেন আলী (৫৫), আব্দুল লতিফের ছেলে সবুজ (১৮) ও ইয়াসিনের ছেলে ইয়ামিন (৩৮)।

স্থানীয়রা জানান, উপজেলার নিকরাইলে প্রায় ২০টি অবৈধ বালুর ঘাট রয়েছে। এসব ঘাটের বালু ট্রাকযোগে দেশের বিভিন্নপ্রান্তে যায়। শুষ্ক মৌসুমে যমুনা নদী শুকিয়ে চর জেগে উঠলে শুরু হয় নদীর পাড় কেটে বিক্রি।

বুধবার দুপুরে উপজেলার নিকরাইল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুল হক মাসুদ এবং সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন সরকারের লোকজনের সাথে ভিট বালুর ঘাটের রাস্তা নির্মাণ ও দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষের সময় ককটেল বিষ্ফোরণ ও গুলির ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে দুইপক্ষকে ছত্রভঙ্গ করতে ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এতে দুইপক্ষের ১০জন আহত হয়।

এদিকে বালুর ঘাটে সংঘর্ষের ঘটনায় ঘাটে বালু নিতে যাওয়া শত শত ট্রাক বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর সড়কে দাঁড়িয়ে থাকলে যানজটের সৃষ্টি হয়।

আহত শহিদুল ইসলাম বলেন, যমুনার নদীর বাগানবাড়ি এলাকায় অন্যের জমির উপর দিয়ে ভিট বালুর ঘাটের রাস্তা তৈরি ও দখল করতে ছিল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানের লোকজন। এসময় তাদের বাঁধা দিতে গেলে হামলা চালায়। এসময় তাদের ছোড়া পাথরের আঘাতে আমার পায়ের হাড় ভেঙে গেলে জ্ঞান হারিয়ে ফেলি।

নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার বলেন, চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ ও নুহু মেম্বারের লোকজন বালুর ঘাট দখল করে মাটি তোলার যন্ত্র (ভেকু) ও ক্যাশ কাউন্টার ভাঙচুর করে লুতপাট করে। এসময় তারা ককটেল ও গুলি ছুড়ে। এতে ঘাটে থাকা ৮জন আহত হয়েছে।

নিকরাইল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ জানান, ইউনিয়নস আওয়ামী লীগের সভাপতির লোকজন অন্যেদের জমি দখল করে ঘাট তৈরি করছিল। এসময় তারা বাঁধা দিতে গেলে তাদের উপর আক্রমণ করা হয়। এতে ১০জন আহত হয়েছে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওহাব জানান, বালুর ঘাট দখল নেয়াকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান ও নবনির্বাচিত চেয়ারম্যানের লোকজনের সাথে সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষ দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। সংঘর্ষে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.