রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

মহান স্বাধীনতার ইতিহাস বিকৃত করেছিল বিএনপি

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বিএনপি এদেশে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছিল। স্বাধীনতার পরও

তারা বাংলাদেশে পাকিস্তানীদের আদর্শ বাস্তবায়ন করতে চেয়েছিল। এরই অংশ হিসাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।
তিনি গতকাল শুক্রবার রাতে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইশরাত জাহান।
অনুষ্ঠানে এমপি আবু জাহির আরও বলেন, পাকিস্তানীদের শাসন, শোষণ ও অত্যাচার থেকে এদেশের মানুষকে মুক্ত করতে বঙ্গবন্ধু নিজের জীবন দিতেও প্রস্তুত ছিলেন। পাকিস্তানীরা কোন বাঙালির সন্তানকে বড় কর্মকর্তা হতে দেয়নি। সবসময় শোষণ করা হয়েছে এদেশের মানুষকে। এরপর বঙ্গবন্ধুর নির্দেশে এদেশের সরকারি চাকুরীজীবিরা প্রতিবাদ করতে শুরু করে। এজন্য ২৫ মার্চ তারা সরকারি চাকুরীজীবিদেরকে বেশি মেরেছে। সেই কালোরাতের কথা বিশ^বাসী কখনও ভুলবে না।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নূরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজেন ব্যানার্জী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ আহমেদ খান প্রমুখ।
সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.