সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:২০ অপরাহ্ন

মাধবপুরে ৯ বছরের শিশু লিজাকে হত্যা, প্রধান আসামি গ্রেফতার

দেলোয়ার ফারুক তালুকদারঃ হবিগঞ্জের মাধবপুরে ৯ বছরের শিশু তাকমিনা আক্তার লিজা হত্যা মামলার রহস্য উদঘাটনের পাঁচমাস পর প্রধান আসামি তাকবীর হাসানকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
রোববার সন্ধ্যায় গ্রেফতার তাকবীর হত্যার দায় স্বীকার করে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাকবীর হাসান আইলাবই এলাকার সাইদুর রহমান ওরফে মন মিয়ার ছেলে। ২৩ জুলাই বিকেল ৩টার দিকে খুলনা জেলার খালিসপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
আদালতের বরাত দিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল আহাদ জনান, তাকবীরের সঙ্গে একই গ্রামের জনৈক এক মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্ক চলাকালে একদিন সন্ধ্যায় তারা দেখা করতে গেলে শিশু লিজা তাদের একত্রে দেখে ফেলে। পরে লিজা ঘটনাটি তার মাকে জানায়।
পরে মেয়েটির সঙ্গে তাকবিরের প্রেমের সম্পর্ক নষ্ট হয়। ঐ ঘটনায় রাগান্বিত হয়ে তাকবীর গত বছরের ২১ জুলাই সকাল ৭টার দিকে শিশু লিজাকে গলাটিপে হত্যা করেন। পরে মরদেহ বাড়ির পাশে বাঁশ ঝাড়ে ফেলে রেখে আত্মগোপনে চলে যান। এ ঘটনায় মাধবপুর থানায় একটি হত্যা মামলা করেন লিজার বাবা।
তিনি আরো বলেন, ঐ ঘটনার পর থেকে খুলনায় পালিয়ে গিয়ে একটি চায়ের দোকানে কাজ নেন তিনি। পিবিআই তথ্য প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিত হয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। রোববার সন্ধ্যায় তিনি হত্যার দায় স্বীকার করে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.