সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

মাধবপুর চুনারুঘাটকে ‘আমের রাজ‍্য’ দখলে নিতে চান ব্যারিস্টার সুমন

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব‍্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলাম মাধবপুর চুনারুঘাটকে আমের রাজ‍্য বানাব। ইতোমধ্যে বগুড়া থেকে উন্নত জাতের এক লাখ আমের চারা এনেছি।

তিনি বলেন, গাছ লাগানোর জন্য সরকারি কোনো বরাদ্দ নেই। তাই নিজের অর্থে আমের চারা বিতরণ শুরু করেছি। পর্যায়ক্রমে আরও আমের চারা লাগানো হবে। এগুলো সঠিক পরিচর্চা করলে একদিন আমরা আমের রাজ্য রাজশাহী অঞ্চলকে ছাড়িয়ে যাব।

শনিবার দুপুরে মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ব্যারিস্টার সুমন।
ব্যারিস্টার সুমন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করে এমন গাছ লাগাতে হবে। তবে খেয়াল রাখতে হবে পরিবেশের ক্ষতি করে এমন গাছ লাগানো যাবে না। বিশেষ করে ইউকিলিপটাস গাছ লাগানো থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, যেখানে গাছ আছে সেখানেই মানুষ বাড়ি করে। আর যেখানে খালি জায়গা সেখানে গাছ লাগায় না। এ অভ‍্যাস পরিহার করতে হবে।উপজেলা কৃষি কর্মকর্তা সজিব সরকারের সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একে এম ফয়সাল।

সমাজসেবা কর্মকর্তা মো. আশরাফ আলীর সঞ্চালনায় অন্যদের মধ‍্যে বক্তব‍্য দেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আব্দুস সাত্তার বেগ, পল্লী উন্নয়ন কর্মকর্তা ফয়সল চৌধুরী, মুক্তিযোদ্বা সুকোমল রায়, সাবেক ভাইস চেয়ারম‍্যান শ্রীধাম দাশ গুপ্ত মাবধবপুর প্রেসক্লাব সেক্রেটারি সাব্বির হাসান প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.