শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

মৌলভীবাজার-৩ আসনে ৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৫

অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার-৩ আসনে দ্বাদশ জাতীয় সংসদে অংশ নিয়ে মনোনয়নপত্র দাখিল করা ১১ প্রার্থীর মধ্যে ৬ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা দিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। আর কাগজে ত্রুটির কারণে ৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এসময় জেলা রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মৌলভীবাজার-৩ আসনে মনোনয়ন জমা দেন ১১ জন প্রার্থী। এর মধ্যে ৬ জনের প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। নানা ধরনের ত্রুটি থাকার কারণে এ আসনের ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মৌলভীবাজার-৩ আসনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি, বাংলাদেশ ইসলামি ঐক্যফ্রন্টের মো. আব্দুর রউফ, জাকের পার্টির মো. আব্দুল কাইয়ুম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ফাহাদ আলম এবং স্বতন্ত্র প্রার্থী সাদিকুর রহমান।

মৌলভীবাজার-৩ আসনে মনোনয়ন বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শিল্পপতি মো. জিল্লুর রহমান, জাসদ নেতা আব্দুল মোসাব্বির, ওয়ার্কাস পার্টি তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির দুই নেতা রুহুল আমিন, আলতাফুর রহমান এবং এনপিপির মো. আবু বকর।

প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে কী না এমন প্রশ্নের জবাবে জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, আগামী ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর প্রার্থীরা এই ঘোষণার বিপরীতে আপিল করতে পারবেন। আপিলের রায় ১৫ ডিসেম্বরের মধ্যে জানাবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.