সোমবার, ১৭ Jun ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের মিশিগানের বাংলা প্রেসক্লাব নির্বাচন অনুষ্ঠিত, সভাপতি শাহেদুল, সম্পাদক কামাল

নিজস্ব প্রতিবেদকঃ গণমাধ্যম কর্মীদের সংগঠন বাংলা প্রেসক্লাব অব মিশিগানের নির্বাচন সম্পন্ন হয়েছে।যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে বসবাসরত বাংলাদেশি সংগঠনের সদস্যরা গত রোববার (২৯ মে) বিকেলে হ্যামট্রামিক শহরের বাংলাদেশ এভিনিউয়ের কাবাব হাউজে প্রেসক্লাবের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহ্বায়ক সৈয়দ শাহেদুল হক। সভা পরিচালনা করেন সদস্য সচিব রোটারিয়ান শামীম আহছান।এতে সভাপতি পদে ঠিকানা পত্রিকার মিশিগান প্রতিনিধি সৈয়দ শাহেদুল হক ও সাধারণ সম্পাদক পদে সুপ্রভাত মিশিগানের নির্বাহী সম্পাদক মো. মোস্তফা কামাল নির্বাচিত হয়েছেন

সভায় আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে নির্বাচন পরিচালনার দায়িত্বে দেওয়া হয় সিনিয়র তিন সাংবাদিককে। তারা সবার মতামতের ভিত্তিতে কণ্ঠ ভোটের মাধ্যমে নির্বাচন পরিচালনা করে এক বছর মেয়াদি ১৩ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করেন।

সংগঠনটির নতুন সহ-সভাপতি হয়েছেন আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল ও মিশিগান প্রতিদিনের সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়ি। এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ঢাকা পোস্টের মিশিগান প্রতিনিধি তোফায়েল রেজা সোহেল।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন মানবকন্ঠের সাহেল আহমেদ, কোষাধ্যক্ষ বাংলাদেশ প্রতিদিনের আশিকুর রহমান, তথ্য ও প্রচার সম্পাদক টিবিএন-২৪-এর মাহফুজুর রহমান।

কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন দৈনিক খোয়াইয়ের সম্পাদক শামীম আহছান, এনটিভি মিশিগান প্রতিনিধি সেলিম আহমেদ, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিন্ময় আচার্য্য, দেওয়ান কাওসার ও জনকণ্ঠের রফিকুল হাসান চৌধুরী তুহিন।

পরে প্রেসক্লাবের দায়িত্বপ্রাপ্ত সাংবাদিকরা প্রবাসীদের মুখপত্র হয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য শপথ করেন। শপথ বাক্য পাঠ করান নবনির্বাচিত সভাপতি সৈয়দ শাহেদুল হক।

প্রসঙ্গত, গত বছরের ১৫ আগস্ট বাংলা প্রেসক্লাব মিশিগানের যাত্রা শুরু হয়। ওই কমিটির সভাপতি ও সেক্রেটারি সাড়ে ৫ মাসেও ক্লাবের গঠনতন্ত্রই উপহার দিতে পারেননি। ক্লাবের কোনো কার্যক্রম না থাকায় সে কমিটি ভেঙ্গে এ বছরের ১২ মার্চ আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.