সোমবার, ১৭ Jun ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

রোজকে ভাসিয়ে রাখা কাঠের দরজাটি বিক্রি হলো ৮ কোটি টাকায়

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,টাইটানিক জাহাজের কথা আমরা সবাই জানি। বিখ্যাত টাইটানিক সিনেমাটিও অনেকে দেখেছি। ১৯১২ সালে ইংল্যান্ড থেকে নিউইয়র্কের উদ্দেশে প্রথমবার সমুদ্রযাত্রা করেছিল তৎকালীন বিশ্বের সবচেয়ে বড় ও বিলাশবহুল জাহাজ টাইটানিক। কিন্তু সেই প্রথম যাত্রাতেই ২,২২৪ জন যাত্রী নিয়ে আটলান্টিক মহাসাগরে ডুবে যায় জাহাজটি। সলিল সমাধি ঘটে ১৫০০ মানুষের। মহাসাগরে ঘটা এযাবৎকালের সবচেয়ে বড় ট্রাজেডি।

টাইটানিক সিনেমায় আমরা দেখেছি, ডুবে যাওয়ার পর টাইটানিকের হাজারো যাত্রীর বেঁচে থাকার জন্য আহাজারি। অপর্যাপ্ত লাইফ বোটে ঠাঁই হয়নি অধিকাংশ যাত্রীর। সাঁতরে বেঁচে থাকার চেষ্টা করতে করতে এক সময় নিথর হয়ে যায় প্রাণগুলো। এরপর দেখানো হয়, ঠান্ডা বরফ জমা পানিতে একটি কাঠের দরজার ওপর ভেসে আছেন রোজ।

১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রটি নির্মাণ করেছিলেন জেমস ক্যামেরুন। সিনেমাটি সারা বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা পায় এবং কয়েক বিলিয়ন ডলার আয় করে। সিনেমায় রোজকে বাঁচিয়ে রাখা কাঠের টুকরাটি সম্প্রতি নিলামে বিক্রি করা হয়েছে। নিলামে ৭ লাখ ১৮ হাজার ৭৫০ মার্কিন ডলারে (প্রায় ৮ কোটি টাকা) বিক্রি হয়েছে সেটি।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসভিত্তিক নিলামকারী প্রতিষ্ঠান হেরিটেজ অকশন এ নিলামের আয়োজন করে। কাঠের বড় এই টুকরোকে কেবল একটি দরজা বলা হলেও নিলামে এটিকে বাস্তবিকভাবে টাইটানিকের প্রথম শ্রেণির লাউঞ্জের প্রবেশ দরজার ফ্রেমের একটি অংশ বলে উল্লেখ করা হয়েছে।

সিনেমায় ব্যবহৃত আরও কিছু সরঞ্জামও নিলামে বিক্রি করা হয়। রোজের পরা পোশাকটিও নিলামে ১ লাখ ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।

টাইটানিক সিনেমায় রোজের চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইন্সলেট এবং জ্যাক চরিত্রে অভিনয় করেছিলেন লিউনার্দো ডিক্যাপ্রিয়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.