বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

লাখাইয়ে বাল্যবিবাহ-মাদক সন্ত্রাস-জঙ্গিবাদ-নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ

নিজস্ব প্রতিবেদকঃ বামৈ সরকারি উচ্চ বিদ্যালয়ের ‘বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে’ ‘শিক্ষার্থী অভিভাবক ও সুধী সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল স্কুল ও উপজেলা প্রশাসন এ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইশরাত জাহান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাখাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মো. মুশফিউল আলম আজাদ, সিভিল সার্জন জনাব ডাঃ মোহাম্মদ নুরুল হক, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, সহকারী কমিশনার (গোপনীয়) নাভিদ সারওয়ার, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা এ কে এম দিদারুল আলম, লাখাই থানার ওসি সাইদুল ইসলাম, বামৈ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক।
জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। পরবর্তীতে তিনি উপস্থিত সবাইকে মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে উপস্থিত ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক, বীর মুক্তিযোদ্ধা এবং সুধী সমাজের প্রতিনিধিরা বক্তব্য রাখেন এবং সমাজ থেকে বিশেষ করে লাখাই উপজেলা থেকে বাল্যবিবাহ, মাদক এবং দাংগা-হাংগামা রোধে অগ্রণী ভূমিকা রাখবেন বলে আশা ব্যক্ত করেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্য একটি সুন্দর উপজেলা গঠনে ‘বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে’ সবাইকে এগিয়ে আসার আহবান জানান। তিনি ছাত্রছাত্রীদেরকে সুনাগরিক এবং মানবিক হবার পরামর্শ প্রদান করেন। সমাবেশ শেষে জেলা প্রশাসক মহোদয় বিদ্যালয়ে নবনির্মিত অফিস কক্ষ, স্কাউট ডেন, ক্রীড়া অফিস ও গার্ড রুমের শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বামৈ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মামুনুর রশিদ চৌধুরী এবং সঞ্চালনা করেন একই স্কুলের সহকারী শিক্ষক জনাব গোলাম সারোয়ার ভুইয়া।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.