সোমবার, ১৭ Jun ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

লাতিন অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপে ব্রাজিল

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দেখায় ব্রাজিলকে নিজেদের মাঠে রুখে দিয়েছিল কলম্বিয়া। এবার ঘরের মাঠে এসে কলম্বিয়াকে সেই সুযোগ দেয়নি সেলেসাওরা। প্রথমার্ধে গোল শূন্য ড্রয়ের পর দ্বিতীয়ার্ধে আক্রমণের পর আক্রমণ করে স্বাগতিকরা। তাতে সফলতাও পান নেইমার-মার্কিনিয়োসরা।

দ্বিতীয়ার্ধের মাঝাাঝি সময়ে লুকাস পাকুয়েতার দুর্দান্ত গোলে এগিয়ে যায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কষ্টার্জিত জয়ে লাতিন অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপে ব্রাজিল।

আজ শুক্রবার (১২ নভেম্বর) সকালে নিজেদের ঘরের মাঠে সাও পাওলোয় ১-০ গোলের ব্যবধানে কলম্বিয়াকে হারিয়েছে কোচ তিতের শিষ্যরা। নেইমারের সহযোগিতায় ব্রাজিলের হয়ে একমাত্র গোলটি করেন পাকুয়েতা।

ম্যাচের শুরু থেকে খুব একটা আক্রমণ করতে পারেনি ব্রাজিল। দুর্বল আক্রমণ কিংবা পাসিং ভুলে সুযোগ তৈরি করতে পারেনি নেইমাররা। ব্রাজিলের দুর্বলতার সুযোগে প্রথমার্ধে বেশ গোছালো ছিল কলম্বিয়া। তবে বিরতির আগে কোনো দলই গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ বাড়ায় ব্রাজিল। তবে আক্রমণের তুলনায় ফিনিশিং ছিল অনেকখানি দুর্বল। ফলে সফরকারীদের রক্ষণ ভাঙতে পারতেছিল না স্বাগতিকরা। অবশেষে ৭২তম মিনিটে এসে প্রতিপক্ষের রক্ষণ ভেঙে দলকে এগিয়ে নেন পাকুয়েতা। মাঝ মাঠ থেকে মার্কিনিয়োসের ক্রস ধরে নেইমারের আলতো ছোঁয়ায় বল পেয়ে যায় পাকুয়েতা। দারুণ ফিনিংশে বল জালে জড়ান অলিম্পিক লিওনের এই ফরোয়ার্ড। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে মাঠ ছাড়ে ব্রাজিল।

এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের ১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। এক ম্যাচ কম খেলে সাত ছয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে আর্জেন্টিনা। ব্রাজিলের চেয়ে এক ম্যাচ বেশি খেলে তিন জয় ও সাত ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে কলম্বিয়া।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.