রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

লোকালয়ে হাতি, জনমনে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদকঃ খাগড়াছড়ির মানিকছড়িতে হঠাৎ লোকালয়ে ঢুকে পড়েছে দুটি বন্য হাতি। এতে জনমনে দেখা দিয়েছে উৎকণ্ঠা ও আতঙ্ক। হাতি দুটি উপজেলা সদর থেকে অনেক দূরে গহীন অরণ্যে রয়েছে। তবে হাতিগুলোকে গন্তব্যে পৌঁছাতে কাজ করছে বন বিভাগ।

জানা গেছে, সোমবার সকালে মানিকছড়ি সদরের অদূরে কর্নেল বাগানের পশ্চিমে এয়াতলংপাড়া এলাকায় হঠাৎ দুটি বন্য হাতি দেখা যায়। এর কিছুক্ষণ পর হাতি দুটি দেখতে ভিড় করেন উৎসুক জনতা। এ সময় জনতার ভিড় সামলাতে বন বিভাগকে খবর দেওয়া হয়। বন বিভাগের লোকজন, পুলিশ ও স্থানীদের সহায়তায় লোকজনকে শান্ত রাখার চেষ্টা করা হয়। পাশাপাশি হাতি দুটিকে বিরক্ত না করার জন্য অনুরোধ জানানো হয়।

এদিকে, বিকাল সাড়ে ৩টার দিকে পান্নাবিলের নাথপাড়া হরিমন্দির এলাকায় দিলীপ দাশের একটি মাটির ঘর ও একটি টিনশেড ঘরসহ চারপাশে ভাঙচুর চালায় হাতি দুটি। তবে এ সময় জানমালের কোনো ক্ষতি হয়নি।

ইউপি সদস্য মো. আবুল হাশেম জানান, লোকালয়ে হাতি আসার খবরে স্থানীয়দের জানমালের নিরাপত্তায় বন বিভাগের পাশাপাশি পুলিশ সকাল থেকে কাজ করে যাচ্ছে। তবে এলাকাবাসী খুবই আতঙ্কের মধ্যে রয়েছে।

মানিকছড়ি থানার ওসি মো. শাহনুর আলম বলেন, মানিকছড়ির লোকালয়ে আসা হাতিগুলো এখনো গহীন অরণ্যে রয়েছে। মানুষের নিরাপত্তায় সকাল থেকেই পুলিশ দায়িত্ব পালন করছে।

খাগড়াছড়ির সহকারী বন সংরক্ষক মো. মুজাম্মেল হোসেন বলেন, হাতিকে নিরাপদ গন্তব্যে পৌঁছাতে সন্ধ্যার পর মশাল, বাঁশি, টিন, আতশবাজিসহ প্রয়োজনীয় নানা পদক্ষেপ নিয়েছেন আমাদের লোকজন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.