সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

শাবিতে হামলার প্রতিবাদে সিলেটে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সিলেট জেলা সংসদ।

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেল চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি দীপঙ্কর সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিকের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সহ-সভাপতি সরোজ কান্তি, এমসি কলেজের সভাপতি পঙ্কজ চক্রবর্তী জয়, মদন মোহন কলেজের সাংগঠনিক সম্পাদক সৈকত ভৌমিক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘শাবির শিক্ষার্থীরা ন্যায্য দাবিতে টানা কয়েকদিন ধরে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন। কিন্তু সেই আন্দোলনে প্রথমে ছাত্রলীগ হামলা চালায়। পরদিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পুলিশ ডেকে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছেন। এ সময় সাধারণ শিক্ষার্থীদের উপর সাউন্ড গ্রেনেড, শটগানের গুলি ছুড়ে পুলিশ। এই ন্যাক্কারজনক হামলার ঘটনায় নিন্দা জানানোর ভাষা নেই। দেশের বর্তমান ফ্যাসিবাদী শাষণ ব্যবস্থার বহিঃপ্রকাশ ঘটেছে এই হামলায়। বর্তমান সরকার ও প্রশাসন কোনো গণতান্ত্রিক আন্দোলনকে মেনে নিতে পারছে না।’

বক্তারা অবিলম্বে শিক্ষার্থীদের হামলার ঘটনায় শাবি ভিসির পদত্যাগ, শিক্ষার্থীদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও শিক্ষার্থীদের তিন দফা দাবি মেনে নেওয়ার দাবি জানান।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.