শনিবার, ২৫ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

শায়েস্তাগঞ্জে রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা/ তিনজনকে কারন দর্শানোর নোটিশ!

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আদালতের আদেশ অমান্য করে সৈয়দা ধনবিবি ওয়াকফ স্টেটের ভূমি দখল করার জন্য গাছ কর্তন ও ভাংচুরকারী রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট তিনজনকে সশরীরে আদালতে হাজির হয়ে কারন দর্শানোর নোটিশ জারি করেছেন সিনিয়র সহকারী জজ আদালত হবিগঞ্জ।
জানা যায়, শায়েস্তাগঞ্জ পৌরসভার, দাউদনগর এলাকার সৈয়দা ধনবিবি ওয়াকফ স্টেটের মোতওয়াল্লী ভুক্তভোগী সৈয়দ অলিউর রহমান বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। শায়েস্তাগঞ্জ পৌরসভার চর নূর আহমদ মৌজার একাধিক দাগে ৩ একর ২৯ শতক ভূমির মালিক সৈয়দা ধনবিবি ওয়াকফ স্টেট। কিন্তু ভুল বশত রেকর্ড বলে ভূমিটির মালিকানা দাবি করছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ নিয়ে দীর্ঘদিন ধরে হবিগঞ্জ যুগ্ন-জেলা জজ আদালতে একটি স্বত্ত মামলা চলমান রয়েছে। মামলার দীর্ঘ শুনানি শেষে গত ০৫/০৩/১৯ইং বিজ্ঞ আদালত নালিশী সম্পত্তিতে এক স্থিতাবস্থার আদেশ জারি করেন।
অতর্কিতে আদালতের আদেশ অমান্য করে গত ১৬ জানুয়ারি ২০২২ তারিখে ভূমিটি জোরপূর্বক দখলের পায়তারা করে রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় ভূমির উপর বাদীপক্ষ কর্তৃক রােপিত কয়েক লক্ষ টাকার গাছ কর্তন, আদালতের আদেশ লিখিত ওয়াকফ স্টেটের সাইনবাের্ড উপড়ে ফেলাসহ ভুমির নিরাপত্তার জন্য দেওয়া লক্ষাধিক টাকার বাঁশের বেড়া ভেঙে লুটপাট করা হয়েছে। রেল কর্তৃপক্ষ কর্তৃক ভাংচুর কার্যক্রম চালানোর পূর্বে বাদীপক্ষ (মোতওয়াল্লী) আদালতের আদেশের দলীলাদি প্রদর্শন করেন, রেলের লোকজন ওই সমস্ত আদালতের আদেশের কপি অগ্রাহ্য করে তাদের অবৈধ কার্যক্রম সম্পাদন করে। ওই আদালত অবমাননা কার্যক্রমের নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় এস্টেট অফিসার মােঃ শফিকুল ইসলামসহ নজির মিয়া ও ফারুক মিয়া।
বিজ্ঞ আদালত কর্তৃক জারিকৃত নোটিশে বলা হয়, যেহেতু, বাদীপক্ষ অত্রাদালতের স্বত্ব ৪৪৩/২০২১ইং নং মােকদ্দমামূলে বিগত ০৫/০৩/১৯ইং তারিখের বিজ্ঞ আদালতের স্থিতাবস্থার আদেশ তরপছানীপক্ষ ইচ্ছাকৃতভাবে এবং বেপরােয়াভাবে লঙ্ঘন করায় দেওয়ানী কার্যবিধি আইনের ৩৯ অর্ডারের ২
 রুলের বিধানমতে এবং contempt of court এর বিধানমতে তরপছানীগণকে জেল হাজতে পুরিয়া তাহাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকাবদ্ধক্রমে শাস্তি প্রদানের প্রার্থনা দাবিতে অদালতে অত্র মোকদ্দমা দায়ের করিয়াছেন। ইহাতে আপনাদের আপত্তির কারণ থাকিলে আগামী ২০/০৩/২২ ইং তারিখে অত্রাদালতে উপস্থিত হইয়া কারণ দর্শাইবেন। অন্যথায় আইনতঃ কার্যকর করা হইবে ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.