সোমবার, ১৭ Jun ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে ৫ ট্রাকে ৮০ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় পাঁচ ট্রাকসহ ১ হা জার ৪৬৫ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে, যার বাজারমূল্য ৮০ লাখ ৫৭ হাজার ৯৫০ টাকা।

এ সময় ট্রাকচালক-হেলপারসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার সকালে দেউন্দি এলাকা থেকে চিনিসহ তাদের গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে একই দিন ভোরে সিলেটের হাটখোলা ইউনিয়নের উমাইরগাঁও এলাকায় ১৪ ট্রাকসহ ২ হাজার ১১৪ বস্তা ভারতীয় অবৈধ চিনি জব্দ করে পুলিশ। ওই ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় মামলা হয়েছে।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোবারক হোসেন জানান, বৃহস্পতিবার সকালে পুলিশের কাছে খবর আসে- সিলেট থেকে চোরাই চিনি নিয়ে পাঁচটি ট্রাক ঢাকা যাচ্ছে। এমন খবর পেয়ে তাৎক্ষণিক দেউন্দি মোড়ে চেকপোস্ট বসায় পুলিশ। ওই সময় সিলেট থেকে ঢাকাগামী ট্রাক আটকিয়ে তল্লাশি শুরু করা হয়। একপর্যায়ে পাঁচটি ট্রাকে ১ হাজার ৪৬৫ বস্তা চোরাই চিনি পাওয়া যায়। পরে ট্রাকগুলোতে থাকা চালক-হেলপারসহ ১৩ জনকে আটক করা হয়।

ওসি আরও জানান, প্রতি বস্তায় ৫০ কেজি করে ৭৩ হাজার কেজি চিনি জব্দ করা হয়, যার বাজারমূল্য ৮০ লাখ ৫৭ হাজার ৯৫০ টাকা। চিনিগুলো সিলেট সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। আটককৃতরা রাজশাহী ও সিলেট অঞ্চলের বাসিন্দা। তাই ধারণা করা হচ্ছে চিনিগুলো রাজশাহীতে নিয়ে যাওয়া হচ্ছিল। আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলা করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন ঢাকার সাভার থানার মানিকনগর এলাকার নিজাম উদ্দিন (৩৮), মাগুরার মহাম্মদপুর থানার আড়পাড়া গ্রামের মো. মোক্তার হোসেন (২৬), রাজশাহীর জয়কৃষ্ণপুর এলাকার মো. সাজ্জাদ আলী (৪৫), একই জেলার বেলপুকুর এলাকার মো. তামিম (১৯), সিলেটের জৈন্তাপুর এলাকার মো. হারুন আল হাবিব রশিদ (২৬), রাজশাহীর হলদীগাছী এলাকার মো. রুবেল আলী (৪০), একই এলাকার মো. হানিফ আলী (২০), সিলেটের জৈন্তাপুর এলাকার ফখরুল ইসলাম (৪২), নওগাঁর গণেশপুর এলাকার মো. আকমল হোসেন (২৫), একই জেলার মঙ্গলাপাড়ার মো. মোয়াজ্জেম আলী (২৫), রাজশাহীর কাটাখালী এলাকার মো. সেলিম রেজা (৪৭), একই জেলার এয়ারপোর্ট এলাকার রকি মিয়া (২২) ও শাহমুদ্দীন এলাকার রাজীব আলী।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.