সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জের দুটি বাস ও ট্রাকের ত্রিমুখি সংঘর্ষ নিহত ৫ জনে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধিঃ ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জের উলুকান্দি এলাকায় ভয়াবহ সড়ক দূর্ঘটনা ঘটেছে। এতে দুটি বাস ও পাথর বোঝাই ট্রাকের ত্রিমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ২ জন ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে আরো দুইজনসহ মোট ৫ জনে নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ৩০ জন। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১২ জনকে সিলেটও ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুক্রবার রাত ১০ টার দিকে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। এদিকে, দূর্ঘটনার পরপরই স্থানীয় উত্তেজিত জনতা প্রায় ঘন্টাখানেক মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় মহাসড়কের দু’পাশে শত-শত যানবাহন আটকা পড়ে। পরে হাইওয়ে পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি স্বাভাবিক করে।


শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার (ওসি) মইনুল ইসলাম জানান, ঢাকা থেকে সিলেটগামী যমুনা পরিবহনের একটি বাসের সঙ্গে সিলেট থেকে ঢাকাগামী একটি পাথরবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঢাকা থেকে সিলেটগামী শ্যামলী পরিবহনের অপর একটি বাসও দুর্ঘটনাকবলিত যমুনা পরিবহনের পেছনে ধাক্কা লাগে। আর এতে দুমড়ে মুচড়ে যায় গাড়ি তিনটির বিভিন্ন অংশ। খবর পেয়ে তাৎক্ষণিক হাইওয়ে পুলিশ, শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস উদ্ধার কার্যক্রম শুরু করে। এসময় ঘটনাস্থলেই দুইজন ও সদর হাসপাতালে নেয়ার পর আরো দুইজন মারা যান। ওসি আরো জানান, দূর্ঘটনায় আহতদের মধ্যে আরো বেশ কয়েকজনের অবস্থা সংকটাপন্ন। তিনি বলেন, মরদেহগুলোর পরিচয় জানা যায়নি। পুলিশ পরিচয় শনাক্তে কাজ করছে।
এদিকে, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে গিয়ে দেখা যায় আহতদের আর্তনাদ অনেকেরই পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। কারো কারো পা কিংবা হাত একেবারে ভেঙে গেছে। নিহতদের মধ্যে ১ জনের পরিচয় জানা গেছে। তিনি হলেন বাহুবল উপজেলার মিরপুর স্বর্ণরেখ এলাকার বাসিন্দা পিযুষ দাশ। হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মোল্লা আবিদুর রেজা জানান, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়াও সড়ক দূর্ঘটনায় আহততের দ্রæত চিকিৎসাসেবার ব্যবস্থাসহ রক্তদান করতে দেখা গেছে রেডক্রিসেন্ট ইউনিট, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দদের।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.