শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে এলজিএসপি দিনব্যাপী কর্মশালা

নিজস্ব প্রতিবেদকঃ শায়েস্তাগঞ্জ পৌরসভার ৮ নভেম্বর সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত একটানা এলজিএসপির দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ্বব্যাংকের সাহায্যপুষ্ট কোটি কোটি টাকার প্রোজেক্ট বাস্তবায়নে এলজিএসপির বিভিন্ন শ্রেণি-পেশার উপকারভোগী ও নির্বাচিত মেয়র-কাউন্সিলারদের সাথে নিয়ে এই কর্মশালার আয়োজন করে।
শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচিত মেয়র ফরিদ আহমদ অলি কর্মশালার শুরুতেই উপস্থিত সকলকে স্বাগত জানান। কর্মশালা পরিচালনাকরেন পরিবেশ বিশেষজ্ঞ ও সুপারভাইজার মোঃ ইকবাল হোসেন। সামাজিক বিশেষজ্ঞ মোঃ মিজানুর রহমান, পৌর অবকাঠামো ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন খান, সিভিল ইঞ্জিনিয়ার আহসান উল্লাহ সজীব, আর্কিটেক্ট নাজমুল হাসান নাঈম।
কর্মশালায় অংশগ্রহণকারী শায়েস্তাগঞ্জ পৌর সভার নির্বাচিত কাউন্সিলর, বিভিন্ন ওয়ার্ডের নাগরিকবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সুধীজন স্বতঃস্ফূর্তভাবে (এমজিএসপি) সম্ভাব্যতা যাচাই মিউনিসিপাল সার্ভিস গভর্নেস প্রকল্প বাস্তবায়নে তাদের প্রস্তাবনা উপস্থাপন করেন।
প্রস্তাবিত প্রস্তাবনাসমূহ সায়েস্তাগঞ্জ পৌরসভার মাল্টিপারপাস বহুতল ভবন নির্মাণ, স্টাফ কোয়ার্টার নির্মাণ, পরিচ্ছন্ন কর্মীদের জন্য বহুতল ভবন নির্মাণ, হীমশীতল লাশ ঘর নির্মাণ,নয়টি ওয়ার্ডের প্রধান সড়ক সহ লিংকসড়কগুলো নির্মাণ, কমিউনিটি সেন্টার, কালচারাল ভবন, বর্জ্য ব্যবস্থাপনা, শিশুপার্ক, জাদুঘর, চিড়িয়াখানা, আইসিটি ল্যাব, বঙ্গবন্ধু কর্ণার, মূল সড়কে ঝর্ণাধারা, রেলের উপরে ওভারব্রিজ, পার্কিং ব্যবস্থাপনা, বাস-ট্রাক লোরি টার্মিনাল, বহুতল ব্যবসায়ী মার্কেট নির্মাণ, সেনিটেশন ব্যবস্থাপনা, নদী -পুকুর -খাল- ঘাটলা নির্মাণসহ সৌন্দর্য বর্ধিতকরণ ওয়াকওয়ে নির্মাণ, রিভারভিউ, স্বাস্থ্য সেন্টার, নিরাপত্তা ঘর ও সেবা কেন্দ্র নির্মাণ, জিমনেশিয়াম, বিনোদনকেন্দ্র, ড্রেনেজ আউটলেট, গ্রীন সিটি, ফুটপাতে টাইলস, পাবলিক টয়লেট, স্টেডিয়াম, ক্ষুদ্র ব্যবসায়ীদের নির্দিষ্ট বাজার নির্মাণ সহ নানাবিদ প্রস্তাবনা উপস্থিত অংশগ্রহণকারীরা উপস্থাপন করেন। কার্যক্রম বাস্তবায়নের সম্ভাব্যতা যাচাই পূর্বক যথাযথ বরাদ্দ প্রদানের মাধ্যমে শায়েস্তাগঞ্জ পৌরসভাকে আধুনিক নগরী রূপান্তরিত হবে এমনটাই প্রত্যাশা আজকের এই কর্মশালাতে থেকে। উল্লেখিত প্রস্তাবনা বাস্তবায়নের প্রয়োজনীয় উপকরণ ও লোকবলের যথাযথ পদক্ষেপ গ্রহণের প্রস্তাবনা এই কর্মশালাতে কে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.