রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

শায়েস্তাগঞ্জে ২৮ কোটি টাকার ৩ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি আবু জাহির

মোঃশফিক মিয়া শায়েস্তাগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় বর্জ্য ব্যবস্থাপনা, বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ২৮ কোটি ৮৫ লাখ টাকার ৩টি উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও শায়েস্তাগঞ্জ পৌরসভা এ প্রকল্পগুলো বাস্তবায়ন করছে।শনিবার (৯ অক্টোবর) দুপুরে ৩টি প্রকল্পের আওতায় উন্নয়ন কাজগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ১০ কোটি ৫৩ লাখ টাকায় ৪টি টেস্ট টিউবওয়েল, ১টি প্রোডাকশন টিউবওয়েল, ৩টি পাম্প হাউজ, ৫০টি ওয়াটার পয়েন্ট, ১টি গ্রাউন্ড ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট ও ১টি ওভারহেড ওয়াটার ট্যাংক।আরও ১৪ কোটি ৩৩ লাখ টাকায় ১০টি পাবলিক টয়লেট, ১৮টি কমিউনিটি ল্যাট্রিন, ৫ কিলোমিটার প্রাইমারী ড্রেন, ১টি স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট, ১টি সলিড ওয়েস্ট কম্পোস্টিং সিস্টেম, ৩৬টি কমিউনাল বিল ও একটি সলিড ওয়েস্ট শেড।

এছাড়া ৩ কোটি ৯৯ লাখে বাস্তবায়ন হবে ১৬ কিলোমিটার পানির লাইন, দেড় হাজার বাড়িতে পানির সংযোগ সঙ্গে পানির মিটার ও ৮টি স্ট্রিট হাইড্রেন্ট।শায়েস্তাগঞ্জ পৌরসভা সূত্রে জানা গেছে, ঠিকাদারী প্রতিষ্ঠান লিবার্টি ট্রেডার্স, এবিএম লিমিটেড ও আরএফল প্লাস্টিক কোম্পানী এ ৩টি প্রকল্প বাস্তবায়ন করছে। চুক্তি অনুযায়ী আগামী দেড় বছরের মধ্যে উন্নয়ন কাজগুলো সমাপ্ত হওয়ার কথা।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, আওয়ামীলীগ নেতা আতাউর রহমান মাসুক, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাসুদউজ্জামান মাসুক, প্যানেল মেয়র জালাল উদ্দিন মোহন, কাউন্সিলর মোঃ তাহির মিয়া, আব্দুল গফুর, ফাহিম হোসেন, আব্বাস উদ্দিন তালুকদার, মাসুক মিয়া, রজব আলী,তহুরা খাতুন লাইজু,আছমা আব্দুল্লাহ, আফসানা ডলি, হবিগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ পরিচালক নূরুল কবীর ভূইয়া, শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম,সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, শায়েস্তাগঞ্জ একটি অবহেলিত অঞ্চল ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখানে পর্যায়ক্রমে উপজেলা ও পৌরসভা বাস্তবায়ন করেছি। এখানে শিল্পাঞ্চল গড়ে তোলা হয়েছে। এখন জেলার সবচেয়ে আলোকিত অঞ্চল শায়েস্তাগঞ্জ। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল নির্বাচনে নৌকার পক্ষে থাকার জন্য সকলের প্রতি তিনি আহবান জানান। এছাড়া প্রকল্পগুলো বাস্তবায়নে যেন কোন ত্রুটি না থাকে সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক করে দেন এমপি আবু জাহির।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.