সোমবার, ১৭ Jun ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর বাজারে ব্রয়লার মুরগি ও ডিমের দাম বেশি রাখা হচ্ছে এমন অভিযোগে গতকাল বুধবার দুুপুরে অভিযান চালান হবিগঞ্জের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। এ সময় মুরগির ডিমের দামে কারসাজি, ম‚ল্যতালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন না করা এবং পাইকারি ও খুচরা পর্যায়ে ক্রয় রশিদ না দেওয়ায় খন্দকার পোল্ট্রি হাউজকে ২ হাজার টাকা, রকিব এন্টারপ্রাইজকে

২ হাজার, গাউছিয়া পোল্ট্রি হাউজকে ২ হাজার এবং ডিমের দাম নির্ধারিত দামের চাইতে বেশি রাখায় ডিমের আড়ত তোফাজ্জল হোসেনকে ৭ হাজার এবং ম‚ল্য তালিকা না থাকা, মিষ্টির মোড়কের ওজন বেশি থাকায় দেওয়ান মিয়া মিষ্টান্ন ভান্ডারকে ১ হাজার টাকাসহ পাঁচটি প্রতিষ্ঠানকে মোট ১৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

শায়েস্তাগঞ্জ র‌্যাব ৯ এর সহায়তায় গতকাল দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

তিনি রাতে জানান, বাজারে ব্রয়লার মুরগি ও ডিমের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে জনগণকে ঠকানো হচ্ছিল এমন তথ্যের ভিত্তিতে বাজারে অভিযান চালানো হয়। বাজার ধর নিয়ন্ত্রণ রাখতে জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.