সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

শায়েস্তাগঞ্জ অলিপুরে ৫ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদকঃ  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ৫ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

এর আগে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনা সরানোর জন্য আহ্বান জানিয়েছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী অভিযান হওয়ায় কিছু দোকানপাট মানুষ আগে থেকেই সরিয়ে নিয়েছিলেন।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈনুল ইসলাম বলেন, সরকারি নির্দেশনায় আমরা মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। এ অভিযানে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার দুটি টিম ও র‍্যাব কাজ করেছে। সরকারি জায়গায় অবৈধ দখলে কাউকেই বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। আজকের মতো অভিযান শেষ হয়েছে। প্রয়োজন হলে আমাদের অভিযান আরও বাড়ানো হতে পারে।

শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম বলেন, জেলা প্রশাসকের নির্দেশে আমরা অলিপুরে সরকারি জায়গায় উচ্ছেদ অভিযান চালিয়েছি। অলিপুর এখন শিল্পাঞ্চল হয়ে যাওয়ায় মহাসড়কের পাশে দোকানপাট গড়ে ওঠায় হাজার হাজার শ্রমিক ঠিকমতো আসা-যাওয়া করতে পারেন না। এছাড়া প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

তিনি আরও বলেন, সরকারি জায়গায় কোনোরকম অবৈধ স্থাপনা গড়ে উঠলে আমাদের অভিযান চলমান থাকবে। এ উচ্ছেদ অভিযানের পরেও যদি অবৈধভাবে দোকানপাট কেউ গড়ে তোলেন, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.