রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের ভালো মানুষ করতে হবে : এমপি আব্দুল মজিদ

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেছেন, শিক্ষা ক্ষেত্রে সরকার অভূতপূর্ব উন্নয়ন করছে। এর একটাই কারণ হচ্ছে জননেত্রেী শেখ হাসিনার সরকার ক্ষমতাসীন বলে। সরকার সবধরনের সুযোগ-সুবিধা দিচ্ছেন দেশের মানুষ শিক্ষিত হতে। অতীতে বিদ্যালয়গুলো টিনস্যাড ছিল। শিক্ষার্থীদের বসার ব্যবস্থাও তেমন ভালো ছিল না। শিক্ষক ও শিক্ষার্থীদের মুখ্য উদ্দেশ্য ছিল একজন ভালো শিক্ষার্থী এবং ভালো মানুষ হতে হবে। অনেক প্রত্যন্ত অঞ্চলে ভবন করা কল্পনাও করা যেত না, সেসব এলাকায়ও আধুনিক বহুতল ভবন তৈরি করেছে সরকার। এ ধারা অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে। এখন আগের চেয়ে শিক্ষার মান যাতে কমে না যায় সে দিকে লক্ষ্য রেখে পাঠদান করতে হবে। যাতে একজন সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে ওঠে। তবেই দেশ ও জাতির কল্যাণে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়ন হবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল ১১টায় বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম সরকার, চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি কাজল চ্যাটার্জী, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এজেড এম উজ্জল।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মো. আরফান উদ্দিন, বানিয়াচং ক্রিকেট ক্লাবের সহসভাপতি মাস্টার আবুল মনসুর তুহিন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক শাহীন, সাবেক ছাত্রলীগ নেতা রাশেদ মিয়া ও বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ফরিদা আক্তারসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.