শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

শেখ হাসিনা বীমা খাতকে ঢেলে সাজিয়েছেন:এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বীমা বিষয়ে জনসাধারণের সচেতনতা বাড়ানোসহ আরও বেশি সংখ্যক মানুষকে বীমায় সম্পৃক্ত করতে সরকার কাজ করছে। এক্ষেত্রে ‘করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি গতকাল হবিগঞ্জ পৌর টাউন হলে জাতীয় বীমা দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও সকল বীমা সংস্থা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সংসদ সদস্য আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীমার গুরুত্ব অনুধাবন করে পুরোনো বীমা আইনকে ঢেলে সাজিয়ে নতুন বীমা আইন প্রণয়ন করেন।

পাশাপাশি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন করেন। এরপর এ খাতের শৃঙ্খলা ফিরিয়ে আনতে বীমা অধিদপ্তর বিলুপ্ত করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) প্রতিষ্ঠা করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীমা খাতকে ঢেলে সাজিয়েছেন উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, এখন পর্যন্ত ১০টি বিধি, ২০টি প্রবিধি এবং চারটি গাইডলাইন করা হয়েছে, যা বীমা শিল্পের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছে।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ সাদিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে প্রমুখ।অনুষ্ঠানে জেলা প্রশাসন ও বিভিন্ন বীমা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করেছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.