বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

শেষ হয়েছে আজমিরীগঞ্জের ৫ ইউপির প্রচারণা রাত পোহালেই ভোট

নিজস্ব প্রতিবেদকঃ দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সব ধরনের প্রচার প্রচারণা শেষ হয়েছে মঙ্গলবার (০৯ নভেম্বর) দিনগত রাত ১২টায়। এক্ষেত্রে সব প্রার্থীকে নিজ উদ্যোগে তাদের প্রচার সামগ্রী সরিয়ে ফেলতে হবে। নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সব রিটার্নিং কর্মকর্তাদের এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। তারা স্থানীয়ভাবে প্রার্থীদের বিষয়টি জানাবেন। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার কাজ বন্ধ করতে হয়। ভোটগ্রহণ শুরু হবে ১১ নভেম্বর সকাল ৮টায়। তাই প্রচার বন্ধ করতে হবে মঙ্গলবার দিনগত রাত ১২টার মধ্যে। একই সঙ্গে মধ্যরাত থেকে ৫৪ ঘণ্টার জন্য বাইক চলাচলও বন্ধ হচ্ছে নির্বাচনী এলাকায়।
এদিকে, রাত পোহালেই আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুষ্ঠভাবে ভোট গ্রহন নিয়ে স্থানীয়দের মধ্যে রয়েছে উদ্বেগ-উৎকন্ঠা আর শঙ্কা। স্থানীয়দের ধারণা, এবারের নির্বাচনে আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়নের মধ্যে শিবপাশা ইউনিয়নে সব চেয়ে বেশি উত্তাপ বিরাজ করছে। প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের আক্রমনাত্মক বক্তব্যই শঙ্কা আরো বাড়িয়ে দিয়েছে। যদিও স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী বলছে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে তৎপর রয়েছেন তারা।
এবারের নির্বাচনে ৫টি ইউনিয়নে নৌকার মাঝি হিসেবে রয়েছেন ৫ জন প্রার্থী। এছাড়াও স্বতন্ত্র-বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে রয়েছেন আরো ১১ জন। সাধারণ ওয়ার্ড পুরুষ ১৭৪ এবং সংরক্ষিত ওয়ার্ড মহিলা ৬০ প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন। তবে শেষ পর্যন্ত কারা হবেন ওই ৫টি ইউনিয়নের কর্ণধার তা জানতে অপেক্ষা করতে হবে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.