রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

শ্রীমঙ্গলবাসী সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন : সাংসদ শহীদ

নিজস্ব প্রতিবেদকঃ  মৌলভীবাজারের শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সংসদ সদস্য, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ বলেছেন, ধর্মীয় সম্প্রীতিতে শ্রীমঙ্গলের মানুষ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। এখানে বসবাসকারী ৬০ ভাগ মুসলিম ও ৪০ ভাগ সনাতন ধর্মাবলম্বী মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে ধর্মীয় সম্প্রীতির মধ্যে দিয়ে বসবাস করে আসছেন। দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সহিংসতার ঘটনা ঘটলেও এই এলাকার সব ধর্মের মানুষ ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে চলেছেন। এর মাধ্যমে শ্রীমঙ্গলের মানুষ ধর্মীয় সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন।

‘সম্প্রীতির বাংলাদেশ আমাদের অঙ্গীকার’ – এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা প্রশাসন আয়োজিত শহরের স্টেশন রোডস্থ পেট্রোল পাম্প চত্বরে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্রীমঙ্গলের ধর্মীয় সম্প্রীতি বজায় রাখাতে তিনি ধর্মীয় নেতাদের প্রশংসা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইমলামের সভাপতিত্বে ও প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারের সঞ্চালনায় সম্প্রীতি সমাবেশে বক্তব্য দেন, শেখবাড়ি মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মো. সাদ আহমদ আমিন, সিরাজনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ শিব্বির আহমেদ, শহর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা সোহাইল আহমদ, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল কাথলিক মিশনের পুরোহিত, ফাদার নিকোলাস বাড়ৈ, বৌদ্ধ ধর্মীয় নেত্রী ইপা বড়ুয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, সিনিয়র সহাকারী পুলিশ সুপার সহিদুল হক মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, সাধারণ সম্পাদক সহীদ হোসেন ইকবাল প্রমুখ।

এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম অর রশিদ তালুকদার, শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবিরসহ বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্দ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.