শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:১০ অপরাহ্ন

শ্রীমঙ্গলে দ্বার উদঘাটন হলো বাংলাদেশের প্রথম শ্রীশ্রী জগদ্ববন্ধু আশ্রম

অলি আহমদ মাহিন, মৌলভীবাজার প্রতিনিধি:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্বোধন হয়েছে শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধুর বাংলাদেশ তথা ভারতের বৃহৎ আশ্রম ও মিশন।

শুক্রবার (১ মার্চ) সকাল ১১টায় এ উপলক্ষে শ্রীমঙ্গল ভৈরবতলী এলাকায় প্রভু জগদ্ববন্ধুর মন্দির থেকে শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রমের প্রতিষ্ঠাতা সভাপতি বন্ধু প্রিতম ব্রহ্মচারীর নেতৃত্বে একটি বিশাল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানের মহারাজ, ধর্মগুরুসহ প্রায় ৪০ হাজার ভক্তবৃন্দ উপস্থিত হন। শোভযাত্রাটি শহর প্রদক্ষিন শেষে আবার মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

আজ শনিবার (২ মার্চ) পর্যন্ত চারদিন ব্যাপী অনুষ্ঠান মালায় ছিল শ্রীমদ্ভাগবত পাঠ ও অষ্ট প্রহর নামযজ্ঞ, শ্রীশ্রী বিগ্রহগণের অভিষেক ও মন্দির প্রতিষ্ঠা ও মন্দিরের শুভদ্বার উদঘাটন ও ১০৮ মাদলসহ নগর সংর্কীতন, ধর্মসভা, পদাবলী কীর্তন, ভক্তিগীতি, সাধু সম্মেলন ও বাংলাদেশ ভারতীয় দুই দেশের শিল্পীদের পরিবেশনায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শ্রীশ্রী প্রভু জগদ্ববন্ধু আশ্রমের প্রতিষ্ঠাতা সভাপতি বন্ধু প্রিতম ব্রহ্মচারী জানান, এ অনুষ্ঠানমালায় প্রায় দেড়লক্ষ ভক্তের জন্য প্রসাদসহ অনান্য আয়োজন করা হয়েছে। এই আশ্রমে ৫শত ভক্ত নিবাস করা হয়েছে। এখান থেকে দেয়া হবে ধর্মীয় শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা। দলমত, ধর্মবর্ণ নির্বিশেষে সকলের জন্য কাজ করবে এ মিশন।

আশ্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ভারত থেকে আগত মহানাম সম্প্রদায়ের সর্বভারতীয় সভাপতি শ্রীমৎ উপাসক বন্ধু ব্রহ্মচারী, মহানাম সম্প্রদায়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শ্রীমৎ বন্ধু গৌরব ব্রহ্মচারীসহ ভারত ও বাংলাদেশ থেকে আগত মহারাজবৃন্দসহ প্রায় ৪০ হাজার ভক্ত উপস্থিত ছিলেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.