সোমবার, ১৭ Jun ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

সহজ ম্যাচ কঠিন করে জিতল টাইগাররা

স্পোর্টস ডেস্ক , টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে দুই উইকেটে হারিয়ে বিশ্বকাপে শূভসূচনা করলো বাংলাদেশ।

দুই দল প্রায় সমশক্তির হলেও শ্রীলঙ্কার চেয়ে কিছুটা এগিয়ে ছিল বাংলাদেশ। জয়ের জন্য লক্ষ্যটা নাগালের মধ্যেই রেখেছিলেন বোলাররা। কুড়ি ওভারের ম্যাচে বলে বলে রান নিলেই হয়, সেই ম্যাচই কি না বাংলাদেশের ব্যাটাররা কঠিন করে তুললেন। তবে শেষ দিকে মাহমুদুল্লাহ রিয়াদ নেমে সব শঙ্কা উড়িয়ে দিলেন। জয় দিয়েই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করল টাইগার বাহিনী।

শনিবার (৮ জুন) ডালাসে বিশ্বকাপের ১৫তম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত বিশ ওভারে ১২৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে দলীয় এক রানে প্রথমেই বিদায় নেন সৌম্য সরকার। খানিকবাদে ফেরেন অধিনায়ক শান্ত। তবে আজ সাবলীল ব্যাটিং করেছেন অফ-ফর্মে থাকা লিটন দাস। তবে, ব্যক্তিগত ৩৬ রানে আউট হয়েছেন তিনি। জয় থেকে ২৬ রান দূরে বাংলাদেশ।

তবে বাংলাদেশের জন্য কাজের কাজটা করে দিয়ে গেছেন মিডল অর্ডার ব্যাটার তাওহীদ হৃদয়। বাংলাদেশের দুই উইকেট পতনের পর নেমে একপ্রান্তে লিটনকে ধরে খেলতে দেখে আগ্রাসী ব্যাটিংয়ের প্রদর্শনী দেখালেন হৃদয়। ১১তম ওভারে শ্রীলঙ্কান অধিনায়ক হাসারাঙ্গাকে টানা তিন ছক্কা হাঁকিয়ে ম্যাচ অতি নাগালের মধ্যে নিয়ে আসেন। ২০ বলে চারটি ছক্কা ও একটি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করেন তরুণ এই ব্যাটার।

হৃদয়ের আউটের পর দ্রুতই ফেরেন সাকিব ও রিশাদ হোসেন। ১৮ তম ওভারে জোড়া উইকেট হারিয়ে তখন শঙ্কায় বাংলাদেশ। তবে অভিজ্ঞ মাহমুদুল্লাহ এখন জানেন কীভাবে ম্যাচ ফিনিশিং দিতে হয়। ১৯তম ওভারে দাসুন শানাকার করা প্রথম বলেই ডিপ স্কয়ার লেগের উপর দিয়ে আচড়ে ফেললেন গ্যালারিতে। ছক্কা।

এর আগে পাওয়ার প্লেতে ব্যাটিং তান্ডব চালান লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ২৮ বলে ৪৭ রান করেছেন পাথুম নিশাঙ্কা। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ বলে ২১ রান আসে ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে। এ ছাড়া কুশাল মেন্ডিস ১০, চারিথ আশালাঙ্কা ১৯ এবং অ্যাঞ্জোলো ম্যাথুস ১৬ রান করেন।

তবে বাংলাদেশী বোলাররা এদিন ছিলেন অবিশ্বাস্যভাবে সফল। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান নিয়েছেন ৩ উইকেট। সমান ৩ উইকেট পেয়েছেন রিশাদ হোসেনও। তবে ৪ ওভারের ২২ রান দেওয়া রিশাদের চেয়েও এদিন বেশি কিপটে ছিলেন মোস্তাফিজ। তার ৪ ওভার থেকে লঙ্কানরা তুলতে পেরেছে মোটে ১৭ রান। তাসকিন আহমেদ ৪ ওভারে ২৫ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। বাকি একটি উইকেট গেছে তানজিম হাসান সাকিবের পকেটে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.