সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন

নিজস্ব প্রতিবেদকঃ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন। আজ রবিবার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে তিনটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩। তার মৃত্যুর খবর সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ম হামিদ।

এ অভিনেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মরহুমের আত্মার মাগফেরাত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। শোক বার্তায় তিনি বলেন, স্বীয় অভিনয়ের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।

গুরুতর অসুস্থ অবস্থায় গেল ১ সেপ্টেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহমুদ সাজ্জাদ। করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপর করোনা মুক্ত হলেও শারীরিক জটিলতা থেকে যায়। ফলে ধীরে ধীরে দুর্বল হয়ে পড়েন তিনি।

মাহমুদ সাজ্জাদের ভাই ম হামিদ সংবাদমাধ্যমকে বলেন, ‘কিছুদিন আগে মাহমুদ সাজ্জাদের জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন চিকিৎসকরা। শেষের দিকে কিছুই খেতে পারতেন না। শেষ কয়েকদিন তাকে নল দিয়ে খাওয়ানো হত। কিন্তু শেষ রক্ষা হলো না।’

মাহমুদ সাজ্জাদ প্রথম অভিনয় করেন জহির রায়হানের ‘সংসার’ সিনেমায়। তিনি পরিচিতি পেয়েছেন খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, আজিজ আজহারের ‘চোখের জলে’ সিনেমায় অভিনয় করে।মঞ্চ নাটকে বেশ সরব ছিলেন মাহমুদ সাজ্জাদ। টেলিভিশন নাটকেও জনপ্রিয় ছিলেন তিনি। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নাট্যঙ্গনের সঙ্গে জড়িত মাহমুদ সাজ্জাদ।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.