রবিবার, ২৬ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন

খবরের শিরোনাম:

সাগর-রুনি হত্যা মামলা নিয়ে ‘চুলচেরা বিশ্লেষণ’ চলছে : র‌্যাব

নিজস্ব প্রতিবেদকঃ সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকান্ডের তদন্ত প্রতিবেদন শিগগিরই চূড়ান্ত হবে বলে জানিয়েছে র‌্যাব। তদন্ত প্রবিবেদন জমা দেয়ার ক্ষেত্রে এ পর্যন্ত ৮৫ বার সময় আবেদন করলেও র‌্যাব বলছে, ১৬০ জনের জবানবন্দি গ্রহণ করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে এমন কথা বলেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, ‘সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের দুই মাস পর র‌্যাবকে এ মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয়। সেই থেকে সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে, পেশাদারিত্বের সঙ্গে র‌্যাব এই মামলার তদন্ত করছে। আমরা সিআইডি, ডিবি থেকে নানা তথ্য নিয়ে ‘চুলচেরা বিশ্লেষণ’ করছি। ডিএনএসহ নানা নমুনা আমরা যুক্তরাষ্ট্রে পাঠিয়েছি। সেখান থেকে রিপোর্ট আসতেও সময় লেগেছে। সবগুলো নিয়ে আমাদের তদন্ত কর্মকর্তা (আইও) তদন্তের অগ্রগতি সম্পর্কে বিজ্ঞ আদালতকে জানাচ্ছেন। আদালতের মাধ্যমেই কিন্তু সময় বাড়ানো হয়েছে।’

এ সময় তিনি বলেন, ‘এখনও তদন্ত চলমান রয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে আমরা সেই প্রতিবেদন জমা দেব।’

২০১২ সালে ঠিক দশ বছর আগে এইদিনে পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। এ ঘটনার পর রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলানগর থানায় মামলা করেন। এদিকে সাগর- রুনি হত্যার বিচার দাবিতে কাল রোববার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.