রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

সিলেটের শুরু হয়েছে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেটের শুরু হয়েছে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী।

সংস্কৃতি মন্ত্রণালয়, ভারতীয় সহাকরী হাই কমিশন সিলেট ও সিলেট জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করা হয় সোমবার রাতে।

উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দুই দেশের জাতির পিতার এই জন্মজয়ন্তী স্মরণীয় করে রাখতে যে উদ্যোগ নেওয়া হয়েছে তা প্রশংসার দাবি রাখে। তাছাড়া ভারত বাংলাদেশের পরম বন্ধু। মুক্তিযুদ্ধের সময় শরণার্থীদের আশ্রয় বাংলাদেশ চিরদিন মনে রাখবে। এজন্য আমরা ভারতের কাছে কৃতজ্ঞ।

জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ-৫ (দোয়ারাবাজার-ছাতক) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মতিয়ার রহমান, বিভাগীয় কমিশনার ড. মো. মোশারফ, মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সিলেট জেলা কালাচারাল অফিসার অসিতবরণ চক্রবর্তী সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জয়সওয়াল।

স্বাগত বক্তব্যের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে একক নৃত্য পরিবেশন করেন শাহজাহান নাহিয়ান, সঙ্গীত পরিবেশন করেন বিমলেন্দু দাশ, দলীয় নৃত্য পরিবেশন করে ‘নৃত্য শৈলী’।

বক্তারা বঙ্গবন্ধু ও মাহাত্মা গান্ধীর কর্মজীবনের উপর প্রদর্শনী বিভাগের প্রতিটি উপজেলায় আয়োজন করার জন্য আয়োজকদের অনুরোধ করেন।

আজ মঙ্গলবার (৯ নভেম্বর) থেকে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে এই প্রদর্শনী। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যেতে পারবেন দর্শনার্থীরা। সিলেট নগরের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এ আয়োজন চলবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.