সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

সিলেটে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস

নিজস্ব প্রতিবেদকঃ এক পশলা বৃষ্টিতে তেজ হারিয়েছে চৈত্রের কাঠফাটা রোদ। ভ্যাপসা গরমের বদলে প্রকৃতিতে এখন তাই স্বস্তির আবহাওয়া। এমন শীতল আবহে স্বাধীনতার উচ্ছ্বাস যোগ করেছে বাড়তি মাত্রা। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সেই উচ্ছ্বাসের আবাহনই দেখা গেছে।

আজ শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। উচ্ছ্বাসের আবাহনে সিলেটে অনুষ্ঠিত হচ্ছে নানা কর্মসূচি।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনারে রাজনৈতিক দল, প্রশাসন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ শ্রদ্ধা নিবেদন করেছে।

পর্যায়ক্রমে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, সিলেট সিটি করপোরেশন, বিভাগীয় কমিশনার, মহানগর পুলিশ কমিশনার, সিলেটের ডিআইজি, পুলিশ সুপার, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, জাসদ, বাসদসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায় শহীদ মিনারে।

স্বাধীনতা দিবস উদযাপনে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

এদিকে, সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করা হচ্ছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজসহ সকল প্রতিষ্ঠানেই পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

স্বাধীনতার উচ্ছ্বাসে আবালবৃদ্ধবনিতা সেজেছেন লাল-সবুজের পতাকার আদলে। শিশু-কিশোররা মাথায় ‘মহান স্বাধীনতা দিবস সফল হোক’ লেখা সম্বলিত ব্যান্ড পরতে দেখা গেছে। অনেকের হাতে ছিল জাতীয় পতাকার খুদে সংস্করণও।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.