রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদকঃ ফাল্গুন মাস শেষ হতে চলেছে। এরই মধ্যে তাপমাত্রা বেড়ে চলেছে। দিনের পাশাপাশি রাতের তাপমাত্রাও হু হু করে বাড়ছে। এরই মধ্যে মঙ্গলবার দেশের মধ্যে সবাইকে ছাড়িয়ে গেল সিলেট। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রাতের সর্বনিম্ন তাপমাত্রা এখনো ১৩-১৪ ডিগ্রির ঘরেই রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী আপাতত দু-তিনদিন তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ৪৮ ঘণ্টায় সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশে পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। একই সঙ্গে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

অপরদিকে আবহাওয়া অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি মার্চ মাসের দীর্ঘ মেয়াদী পূর্বাভাস প্রতিবেদনে জানিয়েছে, মার্চ মাসে দেশের উত্তর, উত্তর-পশ্চিম ও মধ্যাঞ্চলে ১-২ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ঝড় হতে পারে। দেশের অন্যত্র ২-৩ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা বা মাঝারি ধরনের কালবৈশাখী হতে পারে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.