রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

সিলেট-চট্টগ্রাম রুটে ফের চালু হচ্ছে বিমানের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদকঃ ফের চালু হচ্ছে বিমানের সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের ফ্লাইট। এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চলবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, আগামী ৮ জানুয়ারি থেকে বুধবার ও শনিবার সপ্তাহে দুদিন এ রুটে বিমানের ফ্লাইট চলবে। ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল সোয়া ১১টায় ছেড়ে যাবে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১টায় এটি পুনরায় ছাড়বে।

বিমান সূত্রে জানা গেছে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর শুভলগ্নে ২০২১ সালের ১৭ মার্চ এ রুটে বিমানের ফ্লাইট চালু করা হয়। কিন্তু, করোনাভাইরাস মহামারি ব্যাপক আকার ধারণ করায় ফ্লাইট চালুর দুই মাসের ভেতর একই বছরের এপ্রিল সেটি বন্ধ হয়ে যায়।

সিলেট নগরের লতিফ ট্রাভেলসের পরিচালক আজহারুল কবির চৌধুরী সাজু জানান, সিলেট ও চট্টগ্রামের মানুষের মধ্যে দীর্ঘদিন ধরেই ব্যবসা-বাণিজ্য রয়েছে। দুই অঞ্চলের মানুষের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এ ফ্লাইট ভূমিকা রাখবে। এটি বিমানের লাভজনক রুট। তিনি জানান, এ রুটে ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪২০০ টাকা।

সংশ্লিষ্টরা জানান, গত ২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার-সিলেট রুটে বর্তমানে বিমানের ফ্লাইট অপারেট হচ্ছে। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে এই রুটে ফ্লাইট চালিয়ে আসছিল বিমান। তবে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ও সারা দেশে সরকারি বিধিনিষেধ জারির কারণে এপ্রিল থেকে ফ্লাইট বন্ধ ছিল। এরপর গত নভেম্বরে এ রুটে আবারও ফ্লাইট চালু হয়। এ ফ্লাইটের সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ৫০০ টাকা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.