শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

সিলেট নজরুল অডিটোরিয়ামে ঋচিক’র নৃত্যনাট্য ‘আনন্দময়ী’

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো পৌরাণিক লোকগাঁথা অবলম্বনে নৃত্যনাট্য ‘আনন্দময়ী’।সাংস্কৃতিক সংগঠন ‘ঋচিক’ এর আয়োজনে সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় কবি নজরুল অডিটোরিয়ামের ভেতরের মঞ্চে দর্শনীর বিনিময়ে নৃত্যনাট্যটি অনুষ্ঠিত হয়।

আয়োজকরা জানান- সম্প্রতি রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলায় আহত এবং ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতেই তাদের এই আয়োজন।এতে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ এর সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, নাট্য ব্যক্তিত্ব নীলাঞ্জন দাস টুকু, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সদস্য ফারজানা হক সুমী, নাট্যকর্মী রুবেল আহমেদ কুয়াশা, সাইমা শাহিদ, তন্ময় নাথ তনু, উত্তম কাব্য, আব্দুল মালিক, চিত্রশিল্পী দ্বীপ দাস, শ্রাবণ আচার্য্যসহ আরো অনেকে।

গীতি নৃত্যনাট্য ‘আনন্দময়ী’তে অভিনয় করেন অনুপমা সাহা, আকাশ রায়, বিক্রম দেব, রাজ দেবনাথ, কে এম আব্দুল্লাহ আল নিশাত, শাওন চৌধুরী, নির্ঝরা চৌধুরী, শচীন দত্ত, উপমা পাল, ইমু বিশ্বাস, মুমু বিশ্বাস, বিথী নাথ, রৌদ্রাক্ষী স্বর্না, শ্রেয়সী আঁখি, জুবায়ের আহমেদ, প্রীতম দাস, জয় অধিকারী, রুমি, প্রার্থনা সিনহা, শ্রুতি সিনহা, শাশ্বতী দাস কলি, অনু রায়, সায়হান ইসলাম তাফিন প্রমুখ।

রুপসজ্জায় ছিলেন- অর্পি রায়, নাসিহা, মারিয়া, রিজভী আরিফ দীপন ও আলোকসজ্জায় ছিলেন বদরুল আলম এবং শঙ্খনীল শিপন।ঋচিক এর সংগঠক অনুপমা সাহা বলেন, ”পৌরানিক যুগের লোকগাঁথা অবলম্বনেই এই নৃত্যনাট্য ‘আনন্দময়ী’। এই নৃত্যনাট্যের মধ্য দিয়েই আমরা সমাজের মানুষদের বুঝাতে চেয়েছি যে, হানাহানি, মারামারি বিভেদ সৃষ্টি না করে নারী পুরুষদের সম্মিলিত প্রয়াসেই সব কাজ করা উচিৎ। নৃত্যনাট্যটি দেখে সমাজের কিছু মানুষ পরিবর্তন হলেও আমাদের এই আয়োজনের সার্থকতা।”

আনন্দময়ী’র নৃত্যনাট্য রচনা ও পরিচালনা করেছেন আকাশ রায়। তিনি বলেন, ‘সম্প্রতি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আমাদের এই আয়োজন। আয়োজনটি ছিল টিকিটের বিনিময়ে। এতে প্রাপ্ত টাকা রংপুরের পীরগঞ্জের হামলায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্যার্থে পাঠিয়ে দেওয়া হবে।’

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.