সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

সিলেট প্রথমদিনে আরো বেড়েছে ইফতার সংশ্লিষ্ট পণ্যের দাম

নিজস্ব প্রতিবেদকঃ রমজানকে সামনে রেখে আরেক দফা জিনিসপত্রের দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা। বিশেষ করে ইফতার সামগ্রীর সঙ্গে সংশ্লিষ্ট পণ্যগুলোর দাম দুই দিনের ব্যবধানে আরেক দফা বেড়েছে।

আজ রবিবার (৩ এপ্রিল) সিলেট নগরের বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র পাওয়া গেছে।

রমজান মাসে ইফতারে অনেকে অন্যান্য খাবারের সঙ্গে বেগুনি খেতে পছন্দ করেন। তাই প্রতিবারই রমজান এলে বেগুনের দাম বেড়ে যায়। এবারও রমজানের প্রথম দিনে বেগুনের দাম দফায় দফায় বেড়ে আজ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে। গত শুক্রবার পর্যন্ত বেগুনের দাম ছিল সর্বোচ্চ ৬০ টাকা। আর গত সপ্তাহে বিক্রি হয়েছে কেজি ২৫ থেকে ৩০ টাকায়।

বাজার ঘুরে দেখা গেছে, পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ২৮ টাকা দরে, আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়, তেল কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৭০ টাকা, আর পাম ওয়েল বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৫২ টাকায়। ছোলা বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৬৫ টাকা দরে, ডাল বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা, রসুন ১১০ টাকা ও আদা বিক্রি হচ্ছে ৬৫ টাকা করে।

এদিকে, নিম্ন মানের খেজুর বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৮০ থেকে ১০০ টাকায়। এ ছাড়া নতুন আজুয়া বিক্রি হচ্ছে ৬০০ টাকা আর পুরাতন আজুয়া ৪০০ থেকে ৪৫০ টাকা। আর উন্নত মানের খেজুর বিক্রি হচ্ছে হাজার টাকা দরে।

বন্দরবাজার এলাকায় বাজার করতে আসা ব্যাংক কর্মকর্তা জাহিদ হোসেন সিলেট মিররকে বলেন, ‘বাজারে কিছু পণ্যের দাম কমলেও বেশিরভাগ পণ্যের দামই বেড়েছে। বিশেষ করে রোজার সঙ্গে সংশ্লিষ্ট দ্রব্যের দাম কমেনি।’

এছাড়া শাক-সবজির মধ্যে টমেটো কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে, শিম ১০ টাকা বেড়ে ৫০ টাকায় বিক্রি হচ্ছে, বেগুণ বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে। কয়েকদিন আগেও বেগুন ৪০ টাকা দরে বিক্রি হয়েছিল। এদিকে এক সপ্তাহের ব্যবধানে দ্বিগুন বেড়ে শসা বিক্রি হচ্ছে ৮০ টাকায়, লেবু বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়, মরিচের দাম বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকায়।

নগরের আম্বরখানা এলাকার সবজি বিক্রেতা আলী হোসেন সিলেট মিররকে বলেন, ‘নতুন করে শসা, বেগুন, গাজর, লেবু, মরিচ এগুলোর দাম বেড়েছে। রমজানে এসব সবজির চাহিদা বেশি থাকায় আড়ত থেকে বেশি দামে কিনতে হচ্ছে। তাই বেশি দামেই বিক্রি করতে হচ্ছে।’

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.