মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

সুখবর জন্য ফেসবুক ব্যবহারকারীদের

ডেস্ক রিপোর্ট ব্যবহারকারীদের জন্য এবার নতুন সুবিধা নিয়ে এলো ফেসবুক। ফেসবুকের মূল কোম্পানি মেটা জানিয়েছে, এখন থেকে একজন ব্যবহারকারী একটি অ্যাকাউন্টের মাধ্যমে পাঁচটি অ্যাকাউন্টে লগ-ইন করতে পারবে।

সম্প্রতি মেটা এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, একজন ব্যবহারকারী তার ‘আসল নাম’ ব্যবহার করে সেই অ্যাকাউন্টের সঙ্গে লিংকড করিয়ে আরও পাঁচটি অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে। খবর রয়টার্স।

ফেসবুকে অনেকেই তাদের পেশাগত জীবন, বন্ধুত্ব ও পারিবারিক জীবন আলাদা রাখতে চান। এক্ষেত্রে একজনকে কয়েকটি অ্যাকাউন্ট খুলতে হয়। এছাড়াও একই নামে ও ছবিতে অনেকগুলো অ্যাকাউন্ট থাকায় ফেসবুক সেসব অ্যাকাউন্টকে ‘ফেইক’ গণ্য করে বন্ধ করে দিতে পারে- সে ঝুঁকিও থেকে যায়। এতে করে ব্যবহারকারীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন।

ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করে মেটা এবার এই নতুন সুবিধা নিয়ে এসেছে। এ ব্যাপারে মেটা জানিয়েছে, ‘আমরা মূলত ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করেই নতুন এ ব্যবস্থা চালু করেছি। এতে করে বিভিন্ন ধরণের সম্পর্কের কথা মাথায় রেখে একজন ব্যবহারকারী বেশ কয়েকটি ভিন্ন অ্যাকাউন্ট চালাতে পারবে।’

এক্ষেত্রে যাতে কেউ যাচ্ছেতাই ভাবে ফেসবুক ব্যবহার করতে না পারে সেদিকেও নজর দিচ্ছে মেটা। একাধিক অ্যাকাউন্টের সুবিধা নিতে চাইলে আগে নিজের একটি আসল অ্যাকাউন্ট থাকতে হবে ব্যবহারকারীর। এই আসল অ্যাকাউন্টকেই রেফারেন্স হিসেবে ধরবে মেটা। পরে আসল অ্যাকাউন্টের সঙ্গে লিংকড করে বাকি অ্যাকাউন্টগুলো চালাতে পারবেন ব্যবহারকারীরা।

মূলত দিনকে দিন নতুন নতুন সুবিধা নিয়ে আসছে টুইটার, টিকটক ও মেটারই আরেক প্রতিষ্ঠান ইন্সটাগ্রাম। এসবের সঙ্গে টেক্কা দিতে ও ফেসবুককে আরও ব্যবহার উপযোগী করতে মেটা এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.