বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

খবরের শিরোনাম:
জুড়ীতে চেয়ারম্যান প্রার্থীকে মারধরের অভিযোগ থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল বাসেত মারা গেছেন

নিজস্ব প্রতিবেদকঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল বাসেত মজুমদার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।আজ বুধবার (২৭ অক্টোবর) সকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাসেত মজুমদার। তাঁর ছেলে সাঈদ আহমেদ এ তথ্য জানান।বাসেত মজুমদার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদকও ছিলেন। তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। বাসেত মজুমদারের জানাজা আজ বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।
বাসেত মজুমদারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সুপ্রিম কোর্টের উভয় বিভাগ বসবেন না।বাসেত মজুমদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাঁর শোকবার্তায় বলেন, অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে বাসেত মজুমদার পেশাগত দায়িত্ব পালন করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা ও মানুষের ন্যায়বিচার নিশ্চিতকরণে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। গুরুত্বপূর্ণ আইনি বিষয়ে তিনি আদালতকে সব সময় সহযোগিতা করেছেন। তিনি ছিলেন সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি। দরিদ্র মানুষের আইনজীবী হিসেবে তিনি ব্যাপকভাবে পরিচিত ছিলেন। জাতি চিরকাল তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাসেত মজুমদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন প্রধান বিচারপতি।

আইনমন্ত্রী আনিসুল হক তাঁর শোকবার্তায় বলেন, বাসেত মজুমদারের মৃত্যুতে তিনি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন। বাসেত মজুমদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছেন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছেন।অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন তাঁর শোকবার্তায় বলেন, বাসেত মজুমদার গরিবের আইনজীবী হিসেবে খ্যাত ও সর্বজনশ্রদ্ধেয় ছিলেন। তাঁর মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করছেন। তাঁর আত্মার মাগফিরাত কামনা করছেন।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.