শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১০ অপরাহ্ন

সুরমা-কুশিয়ারাসহ ১৭টি নদী খনন করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, আগে পানি আসলে চলে যেত দ্রুত। এবারের বন্যা অনেক দিন থাকায় কষ্ট অনেক বেড়েছে। সেই জন্য দরকার নদী খনন। আগামীতে বন্যায় যাতে কষ্ট কম হয়, সে জন্য আমার নদী খনন করতে হবে।

তিনি বলেন, ‘সরকার ১৭ টি নদী খননের পরিকল্পনা নিয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে এ নিয়ে আলোচনা করছি। কুশিয়ারা-সুরমা নদী খনন করতে পারলে অনেক অনেক উন্নতি হয়ে যাবে। আমি শুধু পরিকল্পনা চাই না, তা যদি নিশ্চিত হয়, ইনশাআল্লাহ আগামীতে এত কষ্ট হবে না।’

শুক্রবার (০৮ জুলাই) সন্ধ্যায় সিলেটের ওসমানীনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেলের ইলাশপুরস্থ বাড়িতে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষ থেকে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ‘সিলেটবাসীর দুর্দিনে সরকার পাশে রয়েছে। মানুষের এই দুর্যোগে আমরা সেনাবাহিনীসহ সকল প্রকার বাহিনী নামিয়েছি। তারা রান্না করে মানুষকে খাবার দিয়েছে। আর মাননীয় প্রধানমন্ত্রী ওয়াদা করেছেন ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর সব ঠিক করে দিবেন।’

সাবেক চেয়ারম্যান হারুন মিয়ার সভাপতিত্বে ও মবশ্বির আলীর উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

বক্তব্য রাখেন, আলীগ নেতা মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, উপজেলাআওয়ামী লীগের সহ সভপতি গোলাম কিবরিয়া চেয়ারম্যান, আবদাল মিয়া, সাংগঠনিক সম্পাদ আনা মিয়া, সাহেদ আহমদ মুসা চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদ আলতাফুর রহমান সোহেল।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.
Developed by DesigUs