শনিবার, ২৫ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

সেনাবাহিনীর গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাব: সেনা প্রধান

ইশতিয়াক শোভনঃ রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, দেশের ইতিহাসে প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স সেনাবাহিনী পর্যায়ের প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। আমাদের উদ্দেশ্য প্রশিক্ষণের মাধ্যমে আমরা আমাদের গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাব। যাতে করে আমাদের উপর জনগণের যে আস্থা আছে তার সঠিক প্রদর্শন আমরা করতে পারি।

রোববার (২ জানুয়ারি) সকালে হবিগঞ্জের আজমিরিগঞ্জ উপজেলার পশ্চিমভাগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের এমন কথা জানান তিনি।

তিনি বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে সেনাবাহিনী এখন প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স সেনাবাহিনী পর্যায়ের প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। এটি প্রমাণ করে আমরা প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

এসএম শফিউদ্দিন আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বে শান্তিরক্ষা প্রেরণকারী দেশ হিসেবে শীর্ষে রয়েছে। অনেক ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে আমরা সেটা অর্জন করতে সক্ষম হয়েছি। দেশের অঙ্গন ছাড়িয়ে বিদেশে সুনাম ছড়িয়ে দিতে আমরা এই অবস্থানটি ধরে রাখতে চাই।

এর আগে তিনি তিন শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.