সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

সেমির আশা শেষ দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১০ রানের জয় পেলেও সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন ভেঙে গেলো দক্ষিণ আফ্রিকার। রান রেটে পিছিয়ে থেকে টি–টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো দক্ষিণ আফ্রিকা।

নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২ উইকেটে ১৮৯ রান। সেমিফাইনালে যেতে চাইলে এ ম্যাচে ইংল্যান্ডকে ১৩১ রানের ভেতর বেঁধে ফেলতে হবে। অর্থাৎ, কমপক্ষে ৫৮ রানের জয় না পেলে গ্রুপ পর্ব থেকেই প্রোটিয়াদের বিদায় নিতে হবে। দিন শেষে তাই হলো, বিদায় নিলো দক্ষিণ আফ্রিকা

শারজাহতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া জয় পাওয়ায় দক্ষিণ আফ্রিকার জন্য এ ম্যাচ হয়ে যায় ডু অর ডাই। এমন পরিস্থিতিতে শুরুতেই রেজা হেন্ড্রিক্সের উইকেট হারায় প্রোটিয়ারা। এই ওপেনার ফেরেন ২ রানে।

শুরুতেই উইকেট হারানোর পর ৭১ রানের জুটি গড়েন কুইন্টন ডি কক ও রাসি ভ্যান ডার ডুসেন। ডি কক ৩৪ রানে ফিরলেও আক্রমণাত্মকভাবে খেলতে থাকেন ডুসেন। সঙ্গে যোগ দেন এইডেন মার্করাম।

ইনিংসের শেষ পর্যন্ত ১০৩ রানের অবিচ্ছেদ্য জুটি গড়েন ডুসেন ও মার্করাম। দুজনে অপরাজিত থাকেন যথাক্রমে ৯৪ ও ৫২ রানে। ইংল্যান্ডের হয়ে মঈন আলী ও আদিল রশিদ একটি করে উইকেট শিকার করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.