শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

সৌদির তেলের ডিপোতে হামলা, ভয়াবহ অগ্নিকাণ্ড

ডেস্ক রিপোর্ট সৌদির বৃহত্তম তেলের ডিপোতে হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী। এতে তেলের ডিপোটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে এই ঘটনায় হতাহত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। দেশটিতে মোটরগাড়ির প্রতিযোগিতা ‘ফর্মুলা ওয়ান রেসে’র ঠিক আগে দেশটিতে এমন ঘটনা ঘটল।

গতকাল শুক্রবার (২৫ মার্চ) এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদসংস্থা এপি।

এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করে কোনো বিবৃতি দেয়নি কোনো জঙ্গি সংগঠন। তবে, ইরানের সমর্থনপুষ্ট ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, তারা ‘সৌদি আরবের অভ্যন্তরে’ একটি বড় ধরনের সামরিক অভিযান চালানোর বিষয়ে শিগগিরই বিবৃতি জারি করবে।

এর আগে গত বছরের ২০ নভেম্বর সৌদি আরবের বেশ কয়েকটি শহরে ১৪টি ড্রোন হামলার দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। এ ঘটনার পর ইয়েমেনে হুথি বিদ্রোহীদের ১৩টি লক্ষ্যবস্তুতে সৌদি নেতৃত্বাধীন জোট পাল্টা হামলা চালিয়েছে।

২০১৪ সালে হুথি বিদ্রোহীরা ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে উৎখাত করে দেশটির উত্তরাঞ্চল নিয়ন্ত্রণে নেয়। ২০১৫ সালে ইয়েমেনি সরকারকে সহযোগিতা এবং বিদ্রোহীদের দমনের লক্ষ্যে ইয়েমেন যুদ্ধে যোগ দেয় সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট। তবে তাদের এই অভিযানে ইয়েমেনের হাজার হাজার বেসামরিক মানুষ প্রাণ হারিয়েছে। উদ্বাস্তু হয়েছে কয়েক লাখ মানুষ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.