বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

স্কটল্যান্ডের বিপক্ষে বিশাল জয় পেল আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদকঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে যে স্কটল্যান্ডের কাছে হেরে গিয়েছিল টেস্ট খেলুড়ে বাংলাদেশ, সেই স্কটল্যান্ডকে চুর্ণবিচুর্ণ করে ছেড়েছে আফগানিস্তান।শারজায় বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে অল্প রানে গুটিয়ে ১৩০ রানের বড় জয় তুলে নিয়েছে আফগানরা।

এতে করে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় জয় পেয়েছে আফগানিস্তান। আগে ব্যাট করে এবারের মূলপর্বে সর্বোচ্চ ১৯০ রানের পাহাড় গড়ে আফগানরা।পরে মুজিব উর রেহমানের পাঁচ উইকেটের অনবদ্য স্পেল আর রশিদ খানের ৯ বলে চার উইকেটে স্কটল্যান্ডকে ১০ ওভারে ৬০ রানে গুটিয়ে ফেলে আফগানিস্তান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে হাজরাতুল্লাহ জাজাইয়ের ৪৪ ও মোহাম্মদ শেহজাদের ২২ রানে ভালো শুরু করে আফগানিস্তান। পরে রহমানুল্লাহ গুরবাজের ৪৬ আর নাজিবুল্লাহ জাদরানের ৫৯ রানের ঝড়ো ইনিংসে চার উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ তুলে আফগানিস্তান।টার্গেটে নেমে রীতিমত চোখে সরষে ফুল দেখে স্কটল্যান্ড। দুই ওপেনার জর্জ মানসির ২৫ আর কাইল কোয়েটজারের ১০ আর সাত নম্বরে নামা ক্রিস গ্রিভসের ১২ রান ছাড়া দুই অংকের রান পাননি কেউ।

দুই স্পিনার মুজিব ও রাশিদই ধসিয়ে দেন স্কটল্যান্ডের ব্যাটিং লাইন আপ। ১০ ওভার ২ বলে ৬০ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড। আর ১৩০ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.