বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

স্কাউট আন্দোলন শিক্ষার্থীদের দক্ষ ও সুশৃঙ্খল করে গড়ে তোলে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী

নিজস্ব প্রতিবেদকঃ বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, স্কাউট আন্দোলন শিক্ষার্থীদের দক্ষ ও সুশৃঙ্খল করে গড়ে তোলে। ভালো স্কাউট সর্বত্র সফলতার স্বাক্ষর রাখে। দেশের দুর্যোগেও স্কাউটদের ভূমিকা প্রশংসনীয়। বর্তমান সরকার দেশের সকল শিক্ষার্থীদের স্কাউট আন্দোলনে সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছে।
মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বাংলাদেশ স্কাউটস হবিগঞ্জ জেলার ত্রিবার্ষিক কাউন্সিল ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বিমান প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নত দেশে রূপান্তর হতে যাচ্ছে। দেশের এ উন্নতি ও অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে আমাদের নতুন প্রজন্মকে দক্ষ জনসম্পদে রূপান্তর করতে হবে। এ দক্ষ জনসম্পদ গড়ে তুলতে স্কাউট আন্দোলন বড় ভূমিকা রাখতে পারে।
হবিগঞ্জের ডিসি ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসপি এস এম মুরাদ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বিজেন ব্যানার্জী, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লা প্রমুখ।
প্রধান অতিথি হবিগঞ্জ জেলা থেকে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড ও শাপলা অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন। এ বছর হবিগঞ্জ জেলা থেকে ১৩ জন প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ও তিনজন কাব শাপলা অ্যাওয়ার্ড লাভ করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.