শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা থাইল্যান্ডে আন্তর্জাতিক যুব সম্মেলনে যাচ্ছেন যুব নেতা হোসাইন জীবিতদের মৃত দেখিয়ে ভাতা থেকে বাদ দিলেন চেয়ারম্যান অবৈধভাবে ব্যালটে সিল মারার অভিযোগে, প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ০২ নবীগঞ্জের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ জন গ্রেপ্তার। আজ বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা আজমিরীগঞ্জে ৩৯ লিটার চোলাই মদসহ বিক্রেতা সুনিল গ্রেফতার কলকাতার একটি হোটেল পড়ে ছিলো এমপি আনারের লাশ বাহুবল উপজেলা আনেয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত কামরুল ইসলাম ও রিতা ভাইস চেয়ারম্যান নবীগঞ্জে আওয়ামিলীগের হেভিওয়েটদের হারিয়ে বিজয়ী বিএনপির মুজিবুর রহমান

হাওরের কন্যাশিশুদের শিক্ষায় প্রকল্প নিয়েছে ব্রিটিশ সরকার

নিজস্ব প্রতিবেদকঃ সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানিগাঁও গ্রামে ইউনিসেফের লেট আস লার্ন প্রকল্পের আনন্দধারা প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় বিদ্যালয় পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তারা বলেন, ব্রিটিশ সরকার বাংলাদেশের হাওর, চরাঞ্চল ও পাহাড়ি এলাকায় মেয়ে শিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে। ব্রিটিশ সরকার প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বয় করে উদ্যোগ গ্রহণ করবে। শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে প্রকল্পটি অবদান রাখবে।

প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম ও ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া।

প্রতিনিধিদলের সদস্যরা স্কুলে পড়ুয়া শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের সঙ্গে কথা বলে প্রকল্পের সার্বিক খোঁজ-খবর নেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.