বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

খবরের শিরোনাম:
থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার

‘হাফপাস’ ভাড়া দাবিতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ গণপরিবহনে শিক্ষার্থীদের ‘হাফপাস’ ভাড়া কার্যকরের দাবিতে নিউমার্কেট-মিরপুর রোড অবরোধ করে বিক্ষোভ করছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে তারা। এতে সড়কের উভয়পাশের যানচলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা অবিলম্বে গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর, শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধসহ নানা দাবিতে স্লোগান দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস নিশ্চিত করা। কিন্তু হাফপাস না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী কলেজে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। তাই এসব শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত করা হয়। এছাড়াও পরিবহন শ্রমিকরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

এর আগে গতকাল একই দাবিতে মহাখালীর আমতলী মোড়ে সড়ক অবরোধ করেন তিতুমীর সরকারি কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ধর্মঘট ডাকে পরিবহন সংগঠনগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েন সারা দেশের মানুষ। তখন সরকার বাসের বাড়া বর্ধিত করলে গণপরিবহন চলাচল শুরু হয় এবং বাসে নতুন ভাড়া কার্যকর করা হয়। কিন্তু ভাড়া বৃদ্ধির পর থেকে শিক্ষার্থীদের হাফপাস ভাড়া মানছিল না কিছু কিছু পরিবহন- এমন অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.