সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

২০২২ সালে সরকারি ছুটি ২২ দিন

নিজস্ব প্রতিবেদকঃ ২০২২ সালের ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। চলতি বছরের মতো আগামী বছরও সাধারণ ও নির্বাহী আদেশে ছুটি মিলিয়ে মোট ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে ছয়দিন পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ও শনিবার।
বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী এতে অংশ নেন ভার্চুয়ালি। বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ছুটির তালিকা অনুমোদনের কথা জানান।

তিনি বলেন, চলতি বছরের ছুটির তালিকা অনুযায়ী ২০২২ সালের সরকারি ছুটির তালিকা প্রস্তুত করা হয়েছে। মোট ২২ দিনের মধ্যে সাধারণ ছুটি ১৪ দিন এবং নির্বাহী আদেশে ৮ দিন সরকারি ছুটির প্রস্তাব করা হয়েছিল। এর মধ্যে ৬ দিন সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার রয়েছে।

জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে ১৪ দিন সাধারণ ছুটি। এর মধ্যে ৩টি সাপ্তাহিক ছুটির দিন (২টি শুক্রবার ও একটি শনিবার) রয়েছে। বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে ৮ দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি; এর মধ্যে ৩টি সাপ্তাহিক ছুটির দিন (একটি শুক্রবার ও ২টি শনিবার) অন্তর্ভুক্ত।

পার্বত্য চট্টগ্রাম এলাকা ও এর বাইরে কর্মরত বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভুক্ত কর্মচারীদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি বা এ ধরনের সামাজিক উৎসব উদযাপন উপলক্ষে ২ দিন ঐচ্ছিক ছুটি। এর মধ্যে ১ দিন শুক্রবার রয়েছে।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.