রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

২২ ফেব্রুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে যারা ২ ডোজ টিকা নিয়েছে তারাই শ্রেণিকক্ষে যেতে পারবে বলেও জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে এক ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

এর ২ সপ্তাহ পর প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হতে পারে উল্লেখ করে তিনি সব প্রতিষ্ঠানকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, এই মুহুর্তে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। প্রাথমিকের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আরও দুই সপ্তাহ পর। তাদের ক্লাস চলবে আগের নিয়মে।

শিশুদের ভ্যাকসিন বিষয়ে তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ১২ বছরের নিচে শিশুদের টিকাদানের আওতায় আনার বিষয়েও আলোচনা চলছে।

ডা.দীপু মনি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা সম্পর্কে জানান, যেসকল বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতির আওতায় ছিলো তারাসহ বুয়েটও সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নিতে সম্মতি জানিয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত দুর্ভোগ কমাতে আগামী এক সপ্তাহের মধ্যে সকল বিশ্ববিদ্যালয়ের সাথে একটি নির্দিষ্ট দিনে ভর্তির বিষয়ে আলোচনা করা হবে।

করোনা মহামারির প্রথম ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার পর ধাপে ধাপে মাসের পর মাস বন্ধ ছিল। একপর্যায়ে সীমিত আকারে খুলে দেয়া হলেও ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় সর্বশেষ গত ২১ জানুয়ারি আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.