শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

আগামী এক সপ্তাহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ খরতাপের পর অবশেষে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ সোমবার বিকেলে রাজধানীতেও আকাশ মেঘলা হয়ে আসতে পারে, কোথাও কোথাও হালকা বৃষ্টিও হতে পারে। আর কাল সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ঝড়–বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, আগামী এক সপ্তাহ দেশের বেশির ভাগ স্থানে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এই সময় বেশি বৃষ্টি হতে পারে দেশের হাওর এলাকাখ্যাত সিলেট ও ময়মনসিংহ বিভাগে। ওই দুই বিভাগের উজানে ভারতীয় অংশেও টানা ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। ফলে দেশের উত্তর–পশ্চিমাঞ্চলের হাওর এলাকায় আরেক দফা বন্যা হতে পারে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, হবিগঞ্জসহ সিলেট বিভাগের প্রায় সব জেলায় যে বৃষ্টি শুরু হয়েছে, তা আগামী এক সপ্তাহ চলতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও রংপুর বিভাগেও বৃষ্টির সম্ভাবনা আছে। ফলে দেশের হাওর এলাকাগুলোতে এই বৃষ্টি ও সম্ভাব্য ঢলের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।

এদিকে গতকাল রোববার রাত থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে ৫৩ মিলিমিটার। এরপর কিশোরগঞ্জের নিকলীতে ৪৮, নীলফামারীর ডিমলায় ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর দেশের সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত রংপুর ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়া বয়ে গেছে। অনেক স্থানে শিলাবৃষ্টি হয়েছে। বাতাসের গতি সবচেয়ে বেশি ছিল সৈয়দপুরে ৪৯ কিলোমিটার।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.