বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো স্বাধীনতার ৫৩ বছরেও হয়নি ব্রিজ, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ নবীগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত মাধবপুরে গরু চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে হবিগঞ্জে অভিযান চালিয়ে তক্ষক উদ্ধার দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার স্ত্রীর অধিকার পেতে বিষ হাতে সন্তানসম্ভবা নারীর অনশন

আজমিরীগঞ্জে মা-ইলিশ রক্ষায় নদীতে প্রশাসনের অভিযান

আজমিরীগঞ্জ প্রতিনিধি, সারাদেশে সরকারি নির্দেশনা মোতাবেক গত ৭ অক্টোবর থেকে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ মাছ আহরণ, মজুদ, বাজারজাত করণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় নদী থেকে মা ইলিশ আহরণ রোধে হবিগঞ্জের আজমিরীগঞ্জে নদীতে অভিযান পরিচালনা করা হয়।

মঙ্গলবার (১১ অক্টোবর) উপজেলা মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় কালনী নদীতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শফিকুল ইসলাম।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই জেলেকে নগদ ৪ শত টাকা অর্থদন্ড প্রদান এবং দেড় হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা মৎস্য কর্মকর্তা আনিসুর রহমানসহ কাকাইলছেও নৌ-পুলিশ ফাঁড়ির একটি দল সার্বিক সহযোগীতা প্রদান করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) শফিকুল ইসলাম জানান- কালনী-কুশিয়ারা নদীতে মা-ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা-ইলিশ মাছ আহরণ, মজুদ, বাজার জাতকরণ, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ নিশ্চিতকরণে এই অভিযান অব্যাহত থাকবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.