মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আজ থেকে দু’দিন সেন্টমার্টিনে পর্যটক ভ্রমণ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদকঃ দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনে পৌরসভাসহ দুই ইউপি নির্বাচনকে সামনে রেখে নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে টেকনাফ উপজেলা পরিষদ।

নির্বাচনে নিরাপত্তার কথা মাথায় রেখে ২৫ থেকে ২৬ ডিসেম্বর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। ফলে দেশি-বিদেশি কোনো পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যেতে পারবেন না।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী। তিনি বলেন, ‘নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিন্ধান্ত নেওয়া হয়েছে। আজ ২৫ আগামীকাল ২৬ ডিসেম্বর (দুই দিন) এ রুটে কোন পর্যটকবাহি জাহাজ চলাচল করবে না। তবে আজ ২৫ ডিসেম্বর দ্বীপে কোন পর্যটক থাকলে তাদেরকে জাহাজ পাঠিয়ে নিয়ে আসা হবে। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২৭ ডিসেম্বর থেকে আবার পর্যটকবাহি জাহাজ চলাচল শুরু হবে।’

এদিকে আগামীকাল ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভা, বাহারছড়া ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়া বৈরী আবহাওয়ার কারণে প্রথম ধাপে স্থগিত থাকা সেন্টমার্টিনেও একই দিনে ভোটগ্রহণও শুরু হবে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া জানান, সেন্টমার্টিনে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে ২৫ ও ২৬ ডিসেম্বর এই নৌপথে পর্যটকবাহী ৭টি জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে নির্বাচনের প্রয়োজনীয় মালামাল নিতে একটি জাহাজ চলাচল করতে পারে।

টেকনাফ পৌর নির্বাচনে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করছি।

কর্ণফুলী জাহাজের ইনচার্জ বাহাদুর হোসাইন বলেন, ‘নির্বাচনের কারণে জাহাজ চলাচল বন্ধের চিঠি পেয়েছি।’

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.