শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ইসলামের প্রথম যুদ্ধ বদরে যারা শাহাদাত বরণ করেন জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী মাধবপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল হবিগঞ্জে র‌্যাব এর অভিযানে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ চক্রের ৩ জন গ্রেফতার সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের দাফন সম্পন্ন আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় শালিকে কোপাল দুলাভাই শহীদ মিনার নয়, যেন ডেটিং পার্ক! নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন বিশ্বব্যাংকের প্রতিবেদন পরিবেশদূষণে দেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু

আজ মাধবপুর ও চুনারুঘাটে ইউনিয়ন পরিষদ নির্বাচন

ইশতিয়াক শোভনঃ  আজ বুধবার পঞ্চম ধাপে মাধবপুর ও চুনারুঘাটে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে কমিশন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এদিকে গতকাল মঙ্গলবার ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সরঞ্জামসহ ভোটকেন্দ্রে পৌঁেছ গেছেন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মাধবপুর ও চুনারুঘাটে মোট ভোট কেন্দ্র হলো ২০৫টি। এর মধ্যে মাধবপুরে ১০২টি ও চুনারুঘাটে ১০৩টি। তবে প্রার্থীরা জানিয়েছেন, এই দুই উপজেলার অনেক ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ রয়েছে। প্রত্যেক উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ১০জন করে ২০ জন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪ জন করে ৮ জন, প্রতিকেন্দ্রে আনসার সদস্য থাকবে ১৭ জন করে, বিজিবি ৮ প্লার্টুন, পুলিশ, র‌্যাব ছাড়াও স্টাইকিং ফোর্স সার্বক্ষনিক টহল দিবে। যদি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে সাথে সাথেই তাহলে সাথে সাথেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।
মাধবপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়নে ৫৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা এবং ৯৯টি সাধারণ ওয়ার্ডে ৪৩৫ ও ৩৩টি সংরতি ওয়ার্ডে ১৪৩ প্রার্থী সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন। উপজেলার ৫৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (অতি গুরুত্বপূর্ণ ) হিসেবে চিহ্নিত করা হয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চুনারুঘাট উপজেলার ১০ ইউনিয়নে ৪৮ ও মাধবপুর উপজেলার ১১টি ইউনিয়নে ৫৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়াও চুনারুঘাট উপজেলার ৯০টি সাধারণ ওয়ার্ডে ৪১৪ ও ৩০টি সংরক্ষিত ওয়ার্ডে ১৬১ এবং মাধবপুর উপজেলার ৯৯টি সাধারণ ওয়ার্ডে ৪৩৫ ও ৩৩টি সংরতি ওয়ার্ডে ১৪৩ প্রার্থী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই উপজেলার প্রায় অর্ধেক কেন্দ্রই ঝুঁকিপূর্ণ (অতি গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.