শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ইসলামের প্রথম যুদ্ধ বদরে যারা শাহাদাত বরণ করেন জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী মাধবপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল হবিগঞ্জে র‌্যাব এর অভিযানে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ চক্রের ৩ জন গ্রেফতার সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের দাফন সম্পন্ন আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় শালিকে কোপাল দুলাভাই শহীদ মিনার নয়, যেন ডেটিং পার্ক! নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন বিশ্বব্যাংকের প্রতিবেদন পরিবেশদূষণে দেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু

আলেয়া-জাহির ফাউন্ডেশনের কোরআন প্রতিযোগিতা অব্যাহত রাখার ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস সংক্রমনের কারণে স্বাস্থ্যবিধি মেনে চলার স্বার্থে বন্ধ রাখা আলেয়া-জাহির ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র কোরআন প্রতিযোগিতা এ পরিস্থিতির পর অব্যাহত থাকবে হবে বলে জানালেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি।
গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামে হযরত আলী (রাঃ) এতিম পুনর্বাসন ও হাফিজিয়া মাদ্রাসার দস্তারবন্দী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান।
এ সময় এমপি আবু জাহির বলেন, পবিত্র কোরআনে হাফেজগণকে উৎসাহী করার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ২০১৯ সালে এই প্রতিযোগিতাটি চালু করেছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি নিশ্চিতে সেটি বন্ধ রাখা হয়েছিল। এ পরিস্থিতি থেকে উত্তোরণের পর পুনরায় প্রতিযোগিতাটি অব্যাহত রাখব ইনশাল্লাহ।
তিনি বলেন, আমি আমার বেতন-ভাতার আয় থেকে এই প্রতিযোগিতাটির আয়োজন করেছিলাম। প্রথম পুরস্কার বিজয়ীকে আমরা পবিত্র ওমরাহ পালনে পাঠিয়েছিলাম। শুধু এই প্রতিযোগিতাই নয়; কোরআনে হাফেজগণকে সকল ক্ষেত্রেই সহযোগিতা অব্যাহত রাখব। এ সময় তিনি সহীহ-শুদ্ধভাবে শিক্ষার্থীদেরকে কোরআন শিক্ষা দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন।
এ সময় সদ্য হিফজ সম্পন্ন করা চারজন ছাত্রকে পাগড়ি প্রদান করা হয়। মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মো. নূরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক সায়েদুজ্জামান জাহিরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিচি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, জেলা শ্রমিকলীগ ও রিচি ইশানকোনা পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মো: আরব আলী, হযরত আলী (রাঃ) এতিম পূনর্বাসন ও হাফিজিয়া মাদ্রাসায় প্রতিষ্ঠাতা উপদেষ্টা আলহাজ্ব মোঃ আব্দুল লতিফ, অগ্নিকোনা পঞ্চায়েত কমিটির সভাপতি মোঃ আরব আলী, গ্রাম পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি আলহাজ্ব জিতু মিয়া, রিচি যুবসংঘের সাধারণ সম্পাদক মোঃ জিতু মিয়া, এনএসআইয়ের সাবেক সহকারি পরিচালক মোঃ আব্দুল মোছাব্বির, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সফিকুজ্জামান হিরাজ, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ নূর উদ্দিন প্রমুখ।
বক্তব্য রাখেন বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আলমগীর হোসাইন সাইফী, মাওলানা শাহ আলম জিহাদী ও মাদ্রাসার শিক্ষক হাফেজ মুহাম্মদ হেলাল উদ্দিন খান।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.